গাল টিপলে দুধ বেরোয়: শোভন

"তৃণমূল কংগ্রেস এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় চলে না। শাসকদলের ড্রাইভার এখন ভাইপো।"

গাল টিপলে দুধ বেরোয়: শোভন
নিজস্ব চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Jan 27, 2021 | 10:57 PM

দক্ষিণ ২৪ পরগনা: অভিষেকের খাসতালুকে দাঁড়িয়ে তাঁকেই ‘বাচ্চা ছেলে’ বলে কটাক্ষ করলেন শোভন চট্টোপাধ্যায় (Shovan Chatterjee)। সঙ্গে বললেন, “তৃণমূল কংগ্রেস এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় চলে না। শাসকদলের ড্রাইভার এখন ভাইপো।” ডায়মন্ড হারবারে বিজেপি কর্মসূচি থেকে যুব তৃণমূল সভাপতিকে ঠিক এই ভাষাতেই নিশানা করলেন কলকাতার প্রাক্তন মেয়র।

সময় যত এগোচ্ছে, বিজেপির হয়ে সক্রিয়তা ততই বাড়ছে শোভনের। প্রত্যেক কর্মসূচিতেই অবশ্য বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় থাকছেন তাঁর সঙ্গে। এ দিনও ছিলেন। সভা থেকে অভিষেককে (Abhishek Banerjee) নিশানায় নিয়ে শোভন বলেন, “তুমি তো বাচ্চা ছেলে, গাল টিপলে দুধ বেরোয়।”

বুধবার ডায়মন্ড হারবার পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের মাধবপুরের আবর্তন ক্লাবের মাঠে জনসভা ও শীতবস্ত্র বিতরণের আয়োজন করেছিল বিজেপি। এই সভাতে উপস্থিত হয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বেনজির আক্রমণ শানালেন বিজেপির কলকাতা জ়োনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়। যুগ্ম আহ্বায়ক বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও পাল্লা দিয়ে তাল ঠুকেছেন।

সাংসদ অভিষেককে একহাত নিয়ে শোভন বলেন, “গরুচুরি, কয়লা চুরির মামলায় যাকে সিবিআই খুঁজছে তাঁর থেকে আমার সার্টিফিকেট নিতে হবে না। সভামঞ্চ থেকে শোভনের অভিযোগ, ডায়মন্ড হারবারে বিজেপিকে সভা করতে দেওয়া হয় না। সেই প্রসঙ্গে বলতে গিয়ে পুলিশের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করে তিনি বলেন, “এসপি, আপনি জেনে রাখুন, তিনমাস পর আপনার অফিসের সামনে সভা করব।”

কখনও নাম করে, কখনও আবার নাম না করে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবং প্রাক্তন সাংসদ তথা বর্তমান দলীয় মুখপাত্র কুণাল ঘোষকেও খোঁচা দিতে ছাড়েননি শোভন। তিনি বলেন, “সারদা চিটফান্ডের টাকা সুদীপ্ত সেনের থেকে যদি কেউ নিয়ে থাকে, তাঁকে গ্রেফতার করার কথা বলেছিল কুণাল ঘোষ। গাড়িতে তোলার সময় মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করতে বলেছিলেন কুণাল। সে এখন দলের মুখপাত্র হয়ে টিভিতে মুখ দেখাচ্ছে। লজ্জা হওয়া উচিত।”

আরও পড়ুন: দু’দিনের সফরে ফের বাংলায় অমিত শাহ, যাবেন মায়াপুরে

তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েননি বৈশাখীও। অভিষেকের বিরুদ্ধে সরাসরি আক্রমণ শানিয়ে তিনি বলেন, “ভাইপোকে নিয়ে আমরা ব‍্যস্ত, কিন্তু পিসিকে নিয়ে বলছি না কেন। আমাদের শুভেন্দুকে মঞ্চ থেকে তুই-তোকারি করে আক্রমণ করেন অভিষেত। এত স্পর্ধা আসছে কোথা থেকে! কারণ পিসি তো মঞ্চ থেকে তুই তোকারি করেন।” নাম না করে সাংসদ অভিষেককে ‘তোতলা’ বলে আক্রমণ করেন বৈশাখী। তিনি আরও বলেন, “লোকসভায় ১৮টা রসোগোল্লা পেয়েছেন। ডায়মন্ড হারবারে ভোট দিতে দেননি, ভোট দিতে দিলে ফলাফল বোঝা যাবে। ভোট দিতে পারলে তোমাকে থাপ্পড় মেরে বের করে দেবে বাংলার জনতা। যে দিন মানুষ ভোট দিতে পারবে, সেদিন বিদেশে তুমি কোথায় পালাবে ঠিক করে রাখো।”

আরও পড়ুন: কনস্টেবল নিয়োগে স্থগিতাদেশ, আগামিকাল মিলছে না নিয়োগপত্র

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla