North Dinajpur: পুজোর প্রসাদ আনন্দে খেয়েছিলেন সক্কলে, রাত থেকেই গোটা গ্রামে হাহাকার

North Dinajpur: গ্রামেরই এক ব্যক্তির বাড়িতে সেই প্রসাদ খাওয়ানো হয়।

North Dinajpur: পুজোর প্রসাদ আনন্দে খেয়েছিলেন সক্কলে, রাত থেকেই গোটা গ্রামে হাহাকার
প্রসাদ খেয়ে অসুস্থ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 8:49 AM

উত্তর দিনাজপুর: গ্রামেরই এক জনের বাড়িতে কালীপুজো হয়েছিল। প্রত্যেকে সেখানেই ভোগ খেয়েছিলেন। তখনও পর্যন্ত সব ঠিক ছিল। রাত গড়াতেই একে একে অসুস্থ হতে থাকেন সকলে। পেটে ব্যথা, বার বার পায়খানা, সঙ্গে নাগাড়ে বমি। গ্রামের প্রায় প্রত্যেক বাড়িতেই একাধিক জন। অসুস্থ হয়ে পড়ে শিশুরাও। রাতে গ্রাম জুড়ে পড়ে যায় হাহাকার। পুজোর প্রসাদ খেয়ে গুরুতর অসুস্থ একাধিক গ্রামবাসী।  শিশু মহিলা সহ মোট ২৫ জন অসুস্থ হয়েছে বলে খবর। অসুস্থরা রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটেছে  রায়গঞ্জের কাশিবাটি এলাকায়।

স্থানীয় সুত্রে দাবি, রায়গঞ্জ ব্লকের কাশিবাটি গ্রামের বাসিন্দা অজয় দাস নামে স্থানীয় এক ব্যাক্তির বাড়িতে কালীপুজো হয়। মঙ্গলবার কালীপুজোর প্রসাদ খাওয়ানো হয়। জানা যাচ্ছে, সকাল থেকে সারাদিন ধরে যাঁরা অল্পবিস্তর প্রসাদ খেয়েছিলেন, এরকম অনেকেই দুপুরের পর থেকে অসুস্থ হয়ে পড়েন। এদিকে, দুপুরেও খাবারের আয়োজন করা হয়েছিল। তখনও গ্রামের অনেকেই খান।

গ্রামবাসীরা  মঙ্গলবার বিকাল থেকে অসুস্থ হতে শুরু করেন। পেট ব্যথা, বমি-সহ পেটের নানা সমস্যা দেখা দেয় প্রত্যেকের। সকলেরই কার্যত একই উপসর্গ। গ্রামে অনেকেই অসুস্থ হয়ে পড়লে, তাঁরা কারণ অনুমান করতে পারেন। প্রত্যেকের মধ্যেই সাধারণ উপসর্গ।  রাতে একে একে অনেকেই ভর্তি হতে শুরু করেন রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে। অনেক রাত পর্যন্ত শিশু ও মহিলা মিলে প্রায় ২৫ জন রোগী চিকিৎসাধীন বলে মেডিক্যাল কলেজ সূত্রে জানা গিয়েছে। তবে চিকিৎসাধীনরা বর্তমানে সুস্থ আছেন, এখনও কেউ আশঙ্কাজনক নন বলে জানা গিয়েছে। রোগীদের কাছ থেকে বর্ণনা শুনে, একটি সাধারণ কারণ বলেই মনে করা হচ্ছে। কোনওভাবে খাবারে বিষক্রিয়া হয়ে থাকতে পারে, খাবারে কিছু পড়ে  থাকতে পারে, তা থেকেই এই ঘটনা বলে অনুমান চিকিৎসকদের।