Islampur Gas Cylinder Blast: রান্নার সময়ে অঘটন, শরীর থেকে ছেড়ে এল চামড়া, চার ছেলেমেয়েকে নিয়ে ঝলসে গেলেন বাবা-মা

Islampur Gas Cylinder Blast: জাকির বস্তির স্থানীয় গ্রাম পঞ্চায়েতের মেম্বারের প্রতিনিধি কাইসার ইমাম জানান, ওই দম্পতি সেখানে খাদির বস্ত্র তৈরি করতেন।

Islampur Gas Cylinder Blast: রান্নার সময়ে অঘটন, শরীর থেকে ছেড়ে এল চামড়া, চার ছেলেমেয়েকে নিয়ে ঝলসে গেলেন বাবা-মা
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত ৬
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2023 | 3:23 PM

উত্তর দিনাজপুর: সকালে রান্না বসিয়েছিলেন। গ্যাস জ্বালাতেই ভয়ঙ্কর বিস্ফোরণ। গোটা গ্রাম কেঁপে ওঠে। দাউ দাউ করে জ্বলে ওঠে গৃহকর্ত্রীর শরীর। তাঁকে বাঁচাতে গিয়ে ঝলসে যান স্বামী। ঝলসে যান একই পরিবারের আরও চার জন। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে মৃত্যু হয়েছে একই পরিবারের ৬ জন। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের পানিপথের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ইসলামপুরের বাসিন্দা একই পরিযায়ী শ্রমিক পরিবারের ৬ জনের। ঘটনায় মৃত দুই শিশু সন্তান-সহ চার সন্তান ও দম্পতি। খবর চাউর হতেই চাঞ্চল্য ছড়িয়েছে ইসলামপুরের জাকিরবস্তি গ্রামে। পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত দম্পতির নাম মহম্মদ করিম ( ৪০) ও আফরোজ বেগম (৩৫)। তাঁদের দুই মেয়ে বছর বারোর রেশমা ও সতেরোর ইশরাত। দুই পাঁচ ও সাত বছরের ছেলে আবদুল ও আফরান।

জানা গিয়েছে, পানিপথে মহম্মদ করিম একটি ভাড়া বাড়িতে থাকতেন। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে নিহতের পারিবারের কাছে খবর পৌঁছলে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। জাকির বস্তির স্থানীয় গ্রাম পঞ্চায়েতের মেম্বারের প্রতিনিধি কাইসার ইমাম জানান, ওই দম্পতি সেখানে খাদির বস্ত্র তৈরি করতেন। সকালে এদিন রান্না বসাতে গিয়েই বিপত্তি ঘটে। গ্যাস সিলিন্ডার ফেটে যায়। দাউ দাউ করে জ্বলে ওঠে গোটা বাড়ি। স্থানীয় বাসিন্দারাই প্রথমে আগুন নেভানোর চেষ্টা করেন। যতক্ষণে আগুন নেভানো সম্ভব হয়, ততক্ষণে পুড়ে যায় ৬টি দেহই।

মৃতদের সবাইকে কীভাবে আনা হবে, তা নিয়ে ভাবা হচ্ছে। নিহতের আত্মীয় নিখাত নেহা জানান, রান্না করার সময় গ্যাস সিলিন্ডার থেকে আগুন লাগার কারণেই দুর্ঘটনা ঘটেছে। হঠাৎ এমন ঘটনায় দিশেহারা পরিবারের সদস্যরা।

পাশাপাশি নিহত করিমের বাবা সুলতান জানান, কাজের জন্য তাঁর ছেলে পুরো পরিবার নিয়ে পানিপথে কাজ করতেন গিয়েছিলেন। পরিবারের সঙ্গে নিত্য যোগাযোগ রাখত। গত দুই বছর ধরে তিনি সেখানে কাজ করতেনয। কেবল উৎসবের সময় বাড়িতে ফিরতেন। মর্মান্তিক পরিণতি মেনে নিতে পারছেন না কেউ। ঘটনার তদন্ত শুরু করেছে ইসলামপুর থানার পুলিশ। আদৌ রান্নার গ্যাস বিস্ফোরণ, নাকি অন্য কোনও কারণও থাকতে পারে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।