Mamata Banerjee: ‘রামনবমীর ঠিক আগের দিন DIG বদল হল কেন?’, পুরো ঘটনা ‘পরিকল্পিত’ বলে দাবি মমতার

Mamata Banerjee: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, রামনবমীর মিছিলে হামলা চালানো হয়েছে। আর পাল্টা মুখ্যমন্ত্রীর দাবি, আক্রমণ করেছিলেন বিজেপি বিধায়ক। বিধায়ককে গ্রেফতারের দাবিও জানিয়েছেন তিনি।

Mamata Banerjee: 'রামনবমীর ঠিক আগের দিন DIG বদল হল কেন?', পুরো ঘটনা 'পরিকল্পিত' বলে দাবি মমতার
বদল করা হয়েছে মুর্শিদাবাদের ডিআইজিImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Updated on: Apr 18, 2024 | 2:09 PM

রায়গঞ্জ: বুধবার, রামনবমীর দিন মুর্শিদাবাদ জেলা থেকে বেশ কিছু অভিযোগ সামনে এসেছে। ইতিমধ্যেই তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। তদন্তের দাবি জানিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরই মধ্যে সেই ঘটনাকে পরিকল্পিত বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত মঙ্গলবারই এই জেলায় দায়িত্ব পেয়েছেন নতুন ডিআইজি। সেই রদবদলকেও পরিকল্পনা বলেই দাবি করেন মমতা। বৃহস্পতিবার রায়গঞ্জে ভোট প্রচারে গিয়ে মুর্শিদাবাদের সেই ঘটনা নিয়ে সরব হন মমতা।

মুখ্যমন্ত্রী বলেন, “ডিআইজি-কে বদল করলেন কেন? যে লোকটা জেলাটাকে চিনত, তাকে সরালেন কেন? এগুলো খুব স্পর্শকাতর জেলা। আমাদের অনেক কষ্ট করে সামলাতে হয়।” উল্লেখ্য, মুর্শিদাবাদের ডিআইজি পদ থেকে সোমবার অপসারণ করা হয় আইপিএস অফিসার শ্রী মুকেশকে। মঙ্গলবার সেই পদে নতুন অফিসারের নাম ঘোষণা করে কমিশন। নতুন ডিআইজি হন সৈয়দ ওয়াকার রাজা। তিনি কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) পদে ছিলেন। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন মমতা।

মুখ্যমন্ত্রী আরও উল্লেখ করেন, বুধবার মুর্শিদাবাদের সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। তিনি জানান, ঘটনায় ওসি-ও আহত হয়েছেন। এক ব্যক্তির মাথা ফেটে গিয়েছে বলে দাবি করে এদিন প্রমাণ হিসেবে একটি ছবিও দেখান মমতা। বক্তব্য় থামিয়ে মোবাইল বের করে ছবি দেখান তিনি। বিজেপিকে নিশানা করে মমতা বলেন, “মাথা ফাটিয়ে দিলেন আপনারা, মারলেন আপনারা। আর কমিশনে গিয়ে বলছেন তৃণমূল আক্রমণ করেছে। বিজেপি বিধায়ক কেন গ্রেফতার হবেন না?”