Money Recover From Islampur: ভিখারির কুঁড়ে ঘরে ৩ ট্রাঙ্ক ভর্তি নগদ টাকা, গুনতে-গুনতে ক্লান্ত এলাকাবাসী

North Dinajpur: ছোট্ট ঘর থেকে উদ্ধার হল ট্রাঙ্ক বোঝাই টাকা। শুধু তাই নয়, বাড়ির উঠনে পড়ে থাকা টাকা কোড়াতে ব্যস্ত প্রতিবেশীরা।

Money Recover From Islampur: ভিখারির কুঁড়ে ঘরে ৩ ট্রাঙ্ক ভর্তি নগদ টাকা, গুনতে-গুনতে ক্লান্ত এলাকাবাসী
টাকা গুণছেন এলাকাবাসী (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 6:13 PM

ইসলামপুর: এলাকাবাসী তাঁকে চিনতেন ভিক্ষুক হিসাবে। কিন্তু এমনটাও হতে পারে তা হয়ত ভাবেননি। মৃত্যুর পর ভিখারীর কুঁড়ে ঘর দেখেই চোখ কপালে প্রতিবেশীদের। ছোট্ট ঘর থেকে উদ্ধার হল ট্রাঙ্ক বোঝাই টাকা। শুধু তাই নয়, বাড়ির উঠনে পড়ে থাকা টাকা কোড়াতে ব্যস্ত প্রতিবেশীরা।

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের ইসলামপুরে। সেখানের ১৩ নং ওয়ার্ডের বাসিন্দা কণিকা মহন্ত। এলাকায় কণিকাদেবীর পরিবার দুস্থ বলেই পরিচিত। গত পাঁচ দিন আগে কণিকা দেবীর মৃত্যু হয়। এরপরই ঘটে আজব ঘটনা। মহিলার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী তার ঘর থেকে উদ্ধার করে প্রায় তিন ট্রাঙ্ক ভর্তি গচ্ছিত টাকা। এবার সেই টাকাই এখন পাড়া-প্রতিবেশীদের গোনার কাজ করছেন।

সূত্রের খবর, মৃত মহিলার সঙ্গে থাকতেন তাঁর বোন মনিকা দাস ও তাঁদের বৃদ্ধা মা। কণিকার আরেক দাদা ইসলামপুরেই অন্যত্র থাকতেন। সাধারণ পাড়া-প্রতিবেশী ও তার আত্মীয়স্বজন ও তাঁর ছেলে জানিয়েছেন, গচ্ছিত অর্থ বৃদ্ধা মায়ের নামে ব্যাঙ্কে রাখা থাকবে। বাকি অর্থে শেষকৃত্য করে হবে।

ওই মহিলার দাদা জানান, “এই টাকা ব্যাঙ্কে রাখা থাকবে। বাকি টাকা বোন শেষকৃত্য করতে কাজে লাগাব। এতদিন ওই টাকা পাইনি। আমিও অসুস্থ। এতদিন জানতাম না। টাকাগুলি অনেক কষ্ট করে জমানো। এই টাকা খারাপ কোনও কাজে লাগাব না। শুনেছি তিন ট্রাঙ্ক টাকা রয়েছে। আমি জানতাম ভিক্ষা করে টাকা এনেছে। আর সেই টাকা জমিয়েছে। আমি এতদিন কিছুই জানতাম না এই বিষয়ে।”

“১৩ নম্বর ওয়ার্ডে ওয়ার্ডে দুই মেয়ে আর বৃদ্ধা মা থাকতেন। ছোট বোন আগেই মারা যান। বড় বোন ভিক্ষা করে সংসার চালাতেন। এরপর ওনার মৃত্যু হয়। পরে দেখা যায় ওনার বাড়িতে লক্ষ-লক্ষ টাকা। তিন ট্রাঙ্ক টাকা উদ্ধার করে এলাকাবাসী। এবার ওই ট্রাঙ্কে অনেকদিনের পুরোনো নোট জমানো রয়েছে। সেইগুলোই এলাকাবাসী আজকে নিয়ে নিচ্ছিলেন।”

আরও পড়ুন:  Chitpur Women Harassment: জ্যোতিষে অগাধ আস্থা, দোষ কাটাতে মহিলাকে তারাপীঠে নিয়ে গিয়ে জঘন্য কাজ করল জ্যোতিষী