চা-পাতা বোঝাই লরিতে তল্লাশি করতেই চোখ কপালে, মিলল ৩০৭ কেজি গাঁজা!

Cannabis: এদিনের বিপুল গাঁজা উদ্ধারের ঘটনায় বছর কয়েক আগেও ব্রাউন সুগার পাচারে বড় সাফল্যের তুলনা টেনেছে রায়গঞ্জ পুলিশ। সে সময় আন্তর্জাতিক করিডোর হিসেবে পশ্চিমবঙ্গের চিকেন-নেক বাংলাদেশ ও বিহার সীমান্ত বেষ্টিত উত্তর দিনাজপুরকে ব্যবহার করা হত বলে তথ্য উঠে এসেছিল পুলিশের হাতে।

চা-পাতা বোঝাই লরিতে তল্লাশি করতেই চোখ কপালে, মিলল ৩০৭ কেজি গাঁজা!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 10:30 PM

রায়গঞ্জ: বেশ কিছুদিন ধরে এলাকায় মাদক পাচার চক্রের সক্রিয়তায় সতর্ক হয়েছিল পুলিশ। শুক্রবার গভীর রাতে বড়সড় সাফল্য পেল তারা। গোপন সূত্রে খবর পেয়ে একটি লরি বোঝাই গাঁজা উদ্ধার করল রায়গঞ্জ থানার পুলিশ।

শুক্রবার রাতে রায়গঞ্জের বারদুয়ারী এলাকায় গোপন সূত্রে খবরের ভিত্তিতে অসম থেকে কলকাতাগামী চা-পাতা বোঝাই লরিতে তল্লাশি চালায় পুলিশ। পাওয়া যায় বিপুল পরিমান গাঁজা।

রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, শুক্রবার রাতে রায়গঞ্জ থানার বারদুয়ারী এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে তল্লাশির সময় একটি সন্দেহজনক চা-পাতা বোঝাই লরিতে তল্লাশি চালায় পুলিশ। সেই লরিতে ১০২ প্যাকেটে গাঁজা উদ্ধার হয়। ওই গাঁজার ওজন প্রায় ৩০৭ কেজি। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান এই পাচার কাণ্ডের সঙ্গে আন্তঃরাজ্য মাদক পাচারকারীরা যুক্ত রয়েছে।

পুলিশ সুপার সুমিত কুমার আরো জানান ওই চা-পাতা বোঝাই ট্রাকটি গৌহাটি থেকে কলকাতার দিকে যাচ্ছিল। পুলিশি অভিযানের সময় লরি ছেড়ে পালিয়ে যায় ট্রাকের চালক এবং খালাসী। ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ। জেলা পুলিশের পক্ষ থেকে ইতিমধ্যেই এনডিপিএস (NDPS) আইনে একটি মামলা রুজু করা হয়েছে।

এদিকে কিছুদিন আগে বালুরঘাটগামী বাসে তল্লাশি চালিয়ে প্রায় ২৩কেজি গাঁজা সহ এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এদিনের বিপুল গাঁজা উদ্ধারের ঘটনায় বছর কয়েক আগেও ব্রাউন সুগার পাচারে বড় সাফল্যের তুলনা টেনেছে রায়গঞ্জ পুলিশ। সে সময় আন্তর্জাতিক করিডোর হিসেবে পশ্চিমবঙ্গের চিকেন-নেক বাংলাদেশ ও বিহার সীমান্ত বেষ্টিত উত্তর দিনাজপুরকে ব্যবহার করা হত বলে তথ্য উঠে এসেছিল পুলিশের হাতে।

আর শুক্রবার ফের বিপুল পরিমাণ গাঁজা উদ্ধারে আবারও সেই প্রশ্নই উঠতে শুরু করে প্রশাসনিক মহলে। এখনও কাউকে গ্রেফতার না করা গেলেও এই পাচার চক্রের জাল বহু দূর বিস্তৃত বলে সন্দেহ করছে পুলিশ। চলছে তদন্ত। আরও পড়ুন: সবজি বোঝাই ট্রাকে উদ্ধার গাঁজা