নার্সিং ট্রেনিংয়ের পর হাসপাতালে নয়, কাজ জুটছে রাঁধুনীর, কাঠগড়ায় ট্রেনিং সেন্টার

কেউ কেউ বলেছেন, তাঁদের কাজ দেওয়ার নাম করে কোনও বাড়িতে রাঁধুনীর আবার কোনও আবাসনের নিরাপত্তা রক্ষী হিসেবে পাঠানো হচ্ছে।

নার্সিং ট্রেনিংয়ের পর হাসপাতালে নয়, কাজ জুটছে রাঁধুনীর, কাঠগড়ায় ট্রেনিং সেন্টার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 9:31 PM

বীরভূম: সদর হাসপাতালের পাশেই নার্সিং ট্রেনিং সেন্টার (Nursing Training Centre)। প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা ‘ফি’ দিয়ে নিতে হয় ট্রেনিং। কিন্তু ট্রেনিং শেষে কাজের সুযোগ মিলছে কোনও বাড়ির রান্নাঘরে, কখনও পাচারকারীদের আড্ডায়। সিউড়ি সদর হাসপাতালের পাশেই রমরমিয়ে চলা বেসরকারি নার্সিং স্কুলের (Nursing Training Centre) বিরুদ্ধে এমনই অভিযোগ আনলেন সেন্টারের ছাত্রীরাই।

প্রিয়া মন্ডল নামে এক ছাত্রী অভিযোগ করেন, ট্রেনিংয়ের পর তাঁকে বর্ধমানের মশাগ্রামের এক নার্সিংহোমে কাজের জন্য পাঠানো হয়। সেখানে, নার্সিংহোম তো দূর, একটি নির্জন বাড়িতে চার-পাঁচজন মদ্যপ যুবকের সামনে প্রিয়াকে অশালীন কাজের জন্য জোর করা হয়। কোনওরকমে বেঁচে পালিয়ে আসেন তিনি।

আরও পড়ুন: মানব পাচারে প্রথম বাংলা, গার্হস্থ্য হিংসাও বেশি মমতার রাজ্যেই, শাণিত আক্রমণ নাড্ডার

প্রায় একই রকম ঘটনার সাক্ষী অনুশ্রী বাগদি সহ অনেকে। কেউ কেউ বলেছেন, তাঁদের কাজ দেওয়ার নাম করে কোনও বাড়িতে রাঁধুনীর আবার কোনও আবাসনের নিরাপত্তা রক্ষী হিসেবে পাঠানো হচ্ছে।

বুধবার সকালে, এই ঘটনার জেরে সিউড়ি থানার সামনে বিক্ষোভ দেখান ওই সেন্টারের ছাত্রীরা। তাঁরা দাবি করেন, টাকা যদি না ফেরত দেওয়া হয় তবে আইনের দ্বারস্থ হতেও পিছপা হবেন না।

আরও পড়ুন: দেওয়াল নিয়ে দলাদলি তৃণমূল-বিজেপির, ভোট আবহে সরগরম বোলপুর

যদিও নার্সিং ট্রেনিং সেন্টারের (Nursing Training Centre) কর্তৃপক্ষ এই সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে জানিয়েছেন, করোনা কালে কাজ বন্ধ ছিল। এখন নতুন করে নার্সিংহোমগুলির সঙ্গে যোগোযোগ করা হচ্ছে। যাঁরা ট্রেনিং নিয়েছেন তাঁদের যথাযথ কাজের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।