দেওয়াল নিয়ে দলাদলি তৃণমূল-বিজেপির, ভোট আবহে সরগরম বোলপুর

এই ঘটনায় স্থানীয় তৃণমূল নেতৃত্ব প্রতাপ সিংহ ও অমিত হাজরাকে নিশানা করেছে বিজেপি। গোটা ঘটনাটি জানানো হয় বীরভূম জেলা বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক সুমিত মণ্ডলকে। এই মর্মে বোলপুর থানায় লিখিত অভিযোগও দায়ের করে বিজেপি।

দেওয়াল নিয়ে দলাদলি তৃণমূল-বিজেপির, ভোট আবহে সরগরম বোলপুর
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Feb 08, 2021 | 12:24 AM

বীরভূম: একুশের নির্বাচনের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। ঘোষণা হয়নি প্রার্থী তালিকাও। কিন্তু ইতিমধ্যেই বিভিন্ন জেলায় দলের প্রতীক দিয়ে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। আর এ বার বোলপুরে সেই দেওয়াল লিখনকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ল তৃণমূল কংগ্রেস (TMC) ও বিজেপি (BJP)।

বোলপুরে দেওয়াল লিখনকে কেন্দ্র করে পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের ২১৭ নম্বর বুথের কাশিমবাজারে বিজেপির বুথ সভাপতি সোমনাথ হাজরাকে মারধরের অভিযোগ উঠল তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে।

সোমনাথ জানিয়েছেন, ৬ ফেব্রুয়ারি রাত ৯টা নাগাদ তাঁরা দলের কয়েকজন মিলে দেওয়াল লেখার প্রাথমিক কাজ করছিলেন। সেই সময় হঠাৎ তৃণমূলের প্রতাপ এবং অমিতের লোকজন তাঁদের উপর হামলা চালান। সোমনাথের অভিযোগ, তাঁদের লেখা দেওয়ালের উপর তৃণমূলের (TMC) কর্মীরা জোর করে তাঁদের দলের নাম লেখেন। এমনকি সেই হামলায় পরিকল্পিত ভাবে তাঁর এবং বিজেপির মণ্ডল সদস্য বরকত আলির উপর বেশি আক্রমণ করা হয়।

আরও পড়ুন: অমিত শাহ যাদের তুমি বাঘ ভেবেছো তারা কিন্তু বেড়াল: কল্যাণ বন্দ্যোপাধ্যায়

এই ঘটনায় স্থানীয় তৃণমূল নেতৃত্ব প্রতাপ সিংহ ও অমিত হাজরাকে নিশানা করেছে বিজেপি। গোটা ঘটনাটি জানানো হয় বীরভূম জেলা বিজেপি (BJP) যুব মোর্চার সাধারণ সম্পাদক সুমিত মণ্ডলকে। এই মর্মে বোলপুর থানায় লিখিত অভিযোগও দায়ের করে বিজেপি।

যদিও বিজেপির এই অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসক দল। স্থানীয় তৃণমূল নেতৃত্বের পাল্টা অভিযোগ, দেওয়ালের বুকিং আগে থেকেই তৃণমূলেক নামেই করা ছিল। সেখানে বিজেপি কর্মীরা চুন দিয়ে লেখা মুছে নিজেদের লিখন শুরু করতেই আপত্তি জানায় তৃণমূল কর্মীরা। এই নিয়ে বচসা শুরু হলে ক্রমশই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বিজেপি কর্মীরাই প্রথম হামলা করে বলে অভিযোগ তৃণমূলের।