আগামিকাল থেকে খুলছে তারকেশ্বরের গর্ভগৃহ, কতক্ষণ থাকবে খোলা জেনে নিন

সামাজিক দূরত্ব মেনে ৬ জন করে পুণ্যার্থী যেতে পারবেন গর্ভগৃহে। মন্দির চত্বরে থাকছে পুলিশ প্রহরাও। মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক করা হয়েছে।

আগামিকাল থেকে খুলছে তারকেশ্বরের গর্ভগৃহ, কতক্ষণ থাকবে খোলা জেনে নিন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 4:52 PM

হুগলি: করোনার (COVID-19) জেরে প্রায় একবছর বন্ধ থাকার পর এবার খুলছে তারকেশ্বরের গর্ভগৃহ। বুধবার থেকেই মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করে শিবলিঙ্গে জল ঢালতে পারবেন পুণ্যার্থীরা। সময় সকাল ৮টা থেকে দুপুর ২টো পর্যন্ত।

আগামী ১০ ফেব্রুয়ারি,বুধবার থেকে এবার সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হল মন্দিরের গর্ভগৃহ। করোনা (COVID-19) বিধি মেনেই মন্দিরে থাকবে পুজোর ব্যবস্থা। সামাজিক দূরত্ব মেনে ৬ জন করে পুণ্যার্থী যেতে পারবেন গর্ভগৃহে। মন্দির চত্বরে থাকছে পুলিশ প্রহরাও। মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক করা হয়েছে। তারকেশ্বর মন্দিরের মহন্ত দন্ডীস্বামী সুরেশ্বর মহারাজ জানিয়েছেন, পুজোর প্রসাদের ক্ষেত্রে বরাবরের মতোই শুকনো প্রসাদ দেওয়া হবে। পুরোহিতরাই প্রসাদ দেবেন।

আরও পড়ুন: তারাপীঠে পুজো দিয়ে ‘পরিবর্তন যাত্রা’র সূচনায় জেপি নাড্ডা

করোনার (COVID-19) জেরে ১৮ মার্চ থেকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল তারকেশ্বরের মন্দির। ১১ এপ্রিলের ঘোষণা অনুযায়ী বন্ধ থাকে গাজন ও শ্রাবণের মেলাও। সরকারি বিধিনিষেধ মেনে ১ জুন বেশ কিছু ধর্মীয় স্থান খোলা হলেও বন্ধ থাকে তারকেশ্বরের মন্দির। অবশেষে গত ৪ সেপ্টেম্বর করোনা বিধি মেনে খোলা হয় তারকেশ্বর মন্দির। তবে গর্ভগৃহে প্রবেশ নিষিদ্ধ ছিল। আগামিকাল থেকে সেই ব্যবস্থাও চালু হল।