বালিঘাট স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য দু-দুটি লিফট, শিলান্যাস করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

এবার স্টেশনেই যাত্রীদের সুবিধায় লিফটের ব্যবস্থা করে দেবেন। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই এমনটাই স্পষ্ট জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

বালিঘাট স্টেশনে যাত্রীদের সুবিধার জন্য দু-দুটি লিফট, শিলান্যাস করলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়
শিলান্যাসের অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও সদ্য দলত্যাগী বিধায়ক বৈশালী ডালমিয়া , নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 6:20 PM

হাওড়া: প্রায় তিনতলা বাড়ির সমান উঁচু প্ল্যাটফর্ম। প্রায় বাষট্টিখানা সিঁড়ি ভেঙে প্ল্যাটফর্মে যেতে সমস্যা হত সকলের। এবার প্রতিকারে আসরে নামলেন কেন্দ্রীয় পরিবেশ ও বন জলবায়ু মন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। বুধবার, বালিঘাট স্টেশনে দুটি লিফটের শিলান্যাস করেন বাবুল। উপস্থিত ছিলেন বালির সদ্য দলত্যাগী বিধায়ক বৈশালী ডালমিয়া।

জানা গিয়েছে, এই লিফট তৈরির জন্য কেন্দ্রীয় রেলমন্ত্রকের তরফে ২ কোটি টাকা বরাদ্দ হয়েছে। লিফট তৈরিতে খরচ হয়েছে ৮০ লক্ষ টাকা। বাকি ১ কোটি ২০ লক্ষ টাকা পশ্চিমবঙ্গের উন্নয়ন খাতেই খরচ হোক এমনটাই চান কেন্দ্রীয় মন্ত্রী (Babul Supriyo)। এই মর্মে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলকেও চিঠি লিখেছেন মন্ত্রী। ভোটের আগেই বালিঘাট স্টেশনে চালু হবে এই দুটি লিফট।

আরও পড়ুন: বিজেপিতে যোগ দিলেন যশ, সৌমিলি, পাপিয়া

এদিন, শিলান্যাসের অনুষ্ঠানে এসে কেন্দ্রীয় মন্ত্রী জানান, বালিঘাট প্ল্যাটফর্মটি অনেকটা উঁচুতে হওয়ায় বৃদ্ধ, শিশু ও মহিলাদের অসুবিধা হতো। বাবুল নিজে যখন কলেজ পড়ুয়া ছিলেন তখন থেকেই এই সমস্যাটি নজর করেছিলেন তিনি। তাই, সিদ্ধান্ত নেন এবার স্টেশনেই যাত্রীদের সুবিধায় লিফটের ব্যবস্থা করে দেবেন। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই এমনটাই স্পষ্ট জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী (Babul Supriyo)।

আরও পড়ুন: অনিশ্চিত রাহুল, ব্রিগেডে বুদ্ধ?

প্রায় সাড়ে আট হাজার নিত্য যাত্রীর আসা-যাওয়া এই স্টেশনে। কেন্দ্রীয় মন্ত্রীর পদক্ষেপে খুশি স্থানীয়রাও। খুব দ্রুত লিফট তৈরির কাজ শুরু হবে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।