বিপুল বকেয়া, টেট পরীক্ষার ২৪ ঘণ্টা আগে কেটে দেওয়া হল স্কুলের বিদ্যুৎ সংযোগ

প্রশাসনিক হস্তক্ষেপের জেরে অস্থায়ীভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে বালুরঘাট পাওয়ার হাউজ। শুধুমাত্র টেটের জন্যই এই পরিষেবা তাও মনে করিয়ে দিয়েছে বিদ্যুৎ দফতর।

বিপুল বকেয়া, টেট পরীক্ষার ২৪ ঘণ্টা আগে কেটে দেওয়া হল স্কুলের বিদ্যুৎ সংযোগ
প্রতীকী চিত্র
tista roychowdhury

|

Jan 29, 2021 | 11:48 PM

বালুরঘাট : দীর্ঘ দুইবছর মেটানো হয়নি বিদ্যুৎ বিল(Electricity Bill)। সেই অনাদায়ী বিলের পরিমাণ প্রায় সাড়ে তিন লাখ টাকা। তাই টেট পরীক্ষার ২৪ ঘণ্টা আগে নরেশচন্দ্র হাই স্কুলের বিদ্যুৎ সংযোগ কেটে দিল বালুরঘাট পাওয়ার হাউজ। এরফলে সমস্যায় পড়েছেন স্কুল আধিকারীকরা। ল্যাপটপ, কম্পিউটার না চলাতে পারায় টেটের কাজ করা সম্ভব হচ্ছে না।

স্কুল কর্তৃপক্ষের দাবি, করোনা কালে প্রায় এক বছর বন্ধ ছিল স্কুল। শুধু তাই নয়, দীর্ঘদিন ধরেই স্কুলের মিটার খারাপ।এ নিয়ে স্কুলের তরফে বিদ্যুৎ ভবনে অভিযোগও করা হয়েছে। কিন্তু কোনও সুরাহা হয়নি। মিটার খারাপ থাকার পরেও মোট ইলেকট্রিক বিল এসেছে ৩ লাখ ৪৪ হাজার ৬৩৪ টাকার। হঠাৎ এই ভুতূড়ে বিলের(Electricity Bill) আমদানিতে যারপরনাই হতবাক স্কুল প্রধান। কী করে এত টাকা বিল আসতে পারে তা নিয়ে অভিযোগ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন : এক বছর মেলামেশার পর অন্য মেয়ের ছবি দেখান প্রেমিক, অপমানে আত্মঘাতী নাবালিকা

অন্যদিকে বালুরঘাট বিদ্যুৎ বন্টন দফতর থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে স্কুলের বিরুদ্ধে। দফতরের এক আধিকারিক জানিয়েছেন, স্কুলের মিটার পরীক্ষা করে দেখা গিয়েছে মিটার ঠিক রয়েছে। দীর্ঘদিন ধরে বিল না দেওয়ায় বিদ্যুৎ সংযোগ কেটে বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, আমফান পরবর্তী সময়ে বন্যার প্রভাবে অনেকেই স্কুলে এসে আশ্রয় নেন। সেইসময়, স্কুলের আলো পাখাও ব্যবহার করা হয়। এছাড়াও স্কুল আধিকারীকরাও নানা কাজে স্কুলে আসতেন। সেখানেও যথেচ্ছ বিদ্যুৎ খরচের সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছেনা। যদিও সব অভিযোগই অস্বীকার করেছে স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন :  রাতে ছাদে গিয়েছিলেন পায়চারি করতে, নীচে মিলল তাঁর রক্তাক্ত দেহ

স্কুলের প্রধান শিক্ষক শংকর কুমার লাহা জানিয়েছেন, এই মুহূর্তে এত বিল(Electricity Bill) মেটানো স্কুলের পক্ষে সম্ভব নয়। পাশাপাশি, টেট পরীক্ষার একদিন আগে এভাবে বিদ্যুৎ সংযোগ কেটে দিলে পরীক্ষার্থীদেরও সমস্যা। এই পরিস্থিতিতে বিদ্যুৎ সংযোগ আবশ্যিক এমনটাই দাবি করেছেন শংকর বাবু।

যদিও, প্রশাসনিক হস্তক্ষেপের জেরে অস্থায়ীভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে বালুরঘাট পাওয়ার হাউজ। শুধুমাত্র টেটের জন্যই এই পরিষেবা তাও মনে করিয়ে দিয়েছে বিদ্যুৎ দফতর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla