US Shooting: পরনে মিলিটারি পোশাক, চারিদিকে ঘুরছিল নজর, সুপার মার্কেটে ঢুকেই যে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল যুবক…

US Shooting: পরনে মিলিটারি পোশাক, চারিদিকে ঘুরছিল নজর, সুপার মার্কেটে ঢুকেই যে ভয়ঙ্কর কাণ্ড ঘটাল যুবক...
প্রতীকী চিত্র

US Shooting: শনিবার নিউ ইয়র্কের বাফেলোয় ১৮ বছর বয়সী এক শেতাঙ্গ যুবক একটি মুদি দোকানে ঢুকে আচমকাই উপস্থিত কৃষ্ণাঙ্গ মানুষদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 15, 2022 | 11:22 AM

ওয়াশিংটন: জলপাই রঙের পোশাক পরে গটগটিয়ে সুপার মার্কেটের (Super Market) ভিতরে ঢুকেছিল বছর ১৮-র যুবক। চারিদিকে চোখ ঘুরিয়ে দেখে নিয়েছিল কে, কোথায় দাঁড়িয়ে রয়েছেন। তারপরই শুরু হল তাণ্ডবলীলা। সুপার মার্কেটে উপস্থিত লোকজনদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করল ওই বন্দুকবাজ। ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন কমপক্ষে ৩ জন। ঘটনাটি ঘটেছে আমেরিকার নিউ ইয়র্কে(New York)। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ (Police)। বর্ণবিদ্বেষের জেরে এই হামলা চালানো হয়েছে বলে মনে করছে পুলিশ।

মার্কিন মুলুকে বন্দুকবাজের হামলা নতুন কোনও ঘটনা নয়। বিগত কয়েক বছর ধরেই আমেরিকায় বন্দুকবাজের হামলার একাধিক ঘটনা ঘটেছে। শনিবার নিউ ইয়র্কের বাফেলোয় ১৮ বছর বয়সী এক শেতাঙ্গ যুবক একটি মুদি দোকানে ঢুকে আচমকাই উপস্থিত কৃষ্ণাঙ্গ মানুষদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। গোটা ঘটনাই অভিযুক্ত নিজের ক্যামেরায় লাইভ স্ট্রিমও করে। শনিবারের ওই ঘটনায় গোটা দেশজুড়েই ফের আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ গ্রামালিয়া জানিয়েছেন, অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। আগে থেকে ওই যুবক হামলার ছক কষে এসেছিল। নিজেকে রক্ষা করতে হেলমেট ও ট্যাকটিক্যাল গিয়ারও পরা ছিল তার।

জানা গিয়েছে, ওই বন্দুকবাজ প্রথমে সুপার মার্কেটের পার্কিং লটে চারজনকে গুলি করে। এদের মধ্যে তিনজনের মৃত্যু হয়, গুরুতর আহত হন একজন। এরপরে সুপার মার্কেটের ভিতরে ঢুকে বাকিদের লক্ষ্য় করে গুলি চালাতে শুরু করে। নিরাপত্তারক্ষীর দায়িত্বে থাকা এক অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারকেও গুলি করে খুন করে অভিযুক্ত। হেলমেটে লাগানো ক্যামেরায় গোটা ঘটনাটিই লাইভ স্ট্রিমিং করে সে।

গোটা বিষয়টির তদন্ত শুরু হলেও, প্রাথমিক তদন্তের পর মনে করা হচ্ছে যে বর্ণ বিদ্বেষের কারণেই এই ঘটনা ঘটিয়েছে অভিযুক্ত। গুলি চালনার খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে, বন্দুকবাজ নিজের গলাতেই বন্দুক ধরে এবং ছেড়ে দেওয়ার দাবি জানায়। পরে পুলিশ দীর্ঘক্ষণ ধরে তাকে বোঝালে আত্মসমর্পণ করে ওই যুবক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA