এমনও সম্ভব! মাত্র ২৮ ঘণ্টায় ১০ তলা বিল্ডিং

চিনের (China) চাঙসা শহরে নির্মিত এই বাড়ি নিয়ে চর্যায় মেতেছে গোটা পৃথিবীর মানুষ। এত কম সময়ে বানানো আকাশছোঁয়া বাড়িটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এমনও সম্ভব! মাত্র ২৮ ঘণ্টায় ১০ তলা বিল্ডিং
১০ তলা বিল্ডিং
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 11:21 PM

চিন: অবিশ্বাস্য হলেও সত্যি। মাত্র ২৮ ঘণ্টায় বানানো হল ১০ তলা বিল্ডিং (Building)। এমনটাই ঘটেছে চিনে। যা শুনে বহু মানুষ স্তম্ভিত। মোট ২৮ ঘণ্টা ৪৫ মিনিট সময় লেগেছে বিল্ডিংটি বানাতে। এখানেই তাজ্জব সারা বিশ্ব। ব্রড গ্রুপ (Broad Group) নামে একটি কোম্পানি বিল্ডিংটি বানানোর দায়িত্ব পেয়েছিল।

পরিকল্পনা করে মাত্র ২৮ ঘণ্টায় বাড়িটি বানানো হয়েছে। চিনের চাঙসা শহরে নির্মিত এই বাড়ি নিয়ে চর্যায় মেতেছে গোটা পৃথিবীর মানুষ। এত কম সময়ে বানানো আকাশছোঁয়া বাড়িটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ব্রড গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, অত্যাধুনিক জিনিসপত্র দিয়েই বাড়িটি কম সময়ে বানানো হয়েছে।

১০ তলার বাড়িটি অত্যন্ত পোক্ত বলেই দাবি করেছেন ব্রড গ্রুপের এক কর্তা। ফোল্ডিং সিস্টেম রয়েছে অর্থাৎ বাড়িটির কোনও কোনও অংশ খুলে রাখা যাবে। ভূমিকম্প মোকাবেলাতেও সক্ষম বাড়িটি। আগামী দিনে চিনের চাঙসা শহরের এই বাড়ি পর্যটকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠবে বলেই মনে করছে অনেকে।

আরও পড়ুন: IRCTC অ্যাপে বড় পরিবর্তন, টিকিট বাতিল করলেই ফেরত টাকা