London: ঋষির দুয়ারে গাড়ির ধাক্কা, ভাঙল নিরাপত্তা বলয়; ডাউনিং স্ট্রিটে লকডাউন

car crashes into gates of Downing Street: ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের ১০ ডাউনিং স্ট্রিটের বাসভবনের গেটে ধাক্কা মারল গাড়ি! বৃহস্পতিবার (২৫ মে)-এর ঘটনায় কেউ হতাহত না হলেও বিপজ্জনক গাড়ি চালানোর দায়ে ওই গাড়িটির চালককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে লন্ডন পুলিশ জানিয়েছে।

London: ঋষির দুয়ারে গাড়ির ধাক্কা, ভাঙল নিরাপত্তা বলয়; ডাউনিং স্ট্রিটে লকডাউন
ধাক্কার পর গ্রেফতার করা হয় এক ব্যক্তিকে
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 10:59 PM

লন্ডন: ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের ১০ ডাউনিং স্ট্রিটের বাসভবনের গেটে ধাক্কা মারল গাড়ি! বৃহস্পতিবার (২৫ মে)-এর ঘটনায় কেউ হতাহত না হলেও বিপজ্জনক গাড়ি চালানোর দায়ে ওই গাড়িটির চালককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে লন্ডন পুলিশ জানিয়েছে। এক বিবৃতিতে লন্ডন পুলিশ বলেছে, “আনুমানিক ৪টে বেজে ২০ মিনিটে একটি গাড়ি হোয়াইটহলের ডাউনিং স্ট্রিটের গেটে ধাক্কা মারে। সশস্ত্র অফিসাররা অপরাধমূলক ক্ষতি এবং বিপজ্জনক গাড়ি চালানোর সন্দেহে ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে। কোনও হতাহতের খবর নেই।” ঘটনার পর, হোয়াইটহল এলাকায় লকডাউন জারি করা হয়েছে। পুরো এলাকাটি ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছে। উল্লেখ্য ডাউনিং স্ট্রিটের পাশে অবস্থিত হোয়াইটহল এলাকায় ব্রিটিশ সরকারের অধিকাংশ দফতর ও বিভাগগুলি রয়েছে।

ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, ঘটনার সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক ডাউনিং স্ট্রিট কমপ্লেক্সের ভিতরেই ছিলেন। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার বেশ কয়েকটি ছবি ভাইরাল হয়েছে। সেই ছবি এবং ব্রিটিশ সংবাদমাধ্যমগুলিতে সম্প্রচারিত খবরে দেখা গিয়েছে একটি রুপোলি রঙের গাড়িকে ঘিরে রেখেছেন পুলিশ অফিসাররা। ওই গাড়িটিই ডাউনিং স্ট্রিটের গেটে ধাক্কা মেরেছে বলে দাবি করা হয়েছে। সূত্রের খবর, গাড়িটি প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে যে বহুস্তরীয় নিরাপত্তা বলয় থাকে, তার প্রথম স্তরটি অতিক্রম করে ফেলেছিল। এক ব্রিটিশ সংবাদ প্রতিবেদনে ১০ ডাউিং স্ট্রিটের এক সূত্রকে উদ্ধৃত করা বলা হয়েছে, গাড়িটির চালক একজন পুরুষ ছিলেন। তবে, তিনি ঠিক কী কারণে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের প্রবেশদ্বারে ধাক্কা মারলেন, তা জানা যায়নি। ওই ব্যক্তির কোনও নাশকতামূলক উদ্দেশ্য ছিল কিনা, সেই বিষয়টিও এখনও পর্যন্ত স্পষ্ট নয়।