Buzz Aldrin marries: ৯৩ বছরের জন্মদিনে গাঁটছড়া বাঁধলেন মহাকাশচারী অলড্রিন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Jan 22, 2023 | 1:10 AM

বাজ অলড্রিনের অবশ্য এটাই প্রথম বিয়ে নয়। এর আগে তিনবার বিয়ে করেছেন তিনি।

Buzz Aldrin marries: ৯৩ বছরের জন্মদিনে গাঁটছড়া বাঁধলেন মহাকাশচারী অলড্রিন
মহাকাশচারী বাজ অলড্রিন বিয়ে করলেন আঙ্কা ফাউরকে। ছবি সৌজন্য: টুইটার।

লস অ্যাঞ্জেলস: বয়স বেড়েছে তো কী! মনের বয়স তো বাড়েনি। মন সবুজ থাকলে শরীরের বয়স যে কোনও বাধা হয় না, সেটাই আবর প্রমাণ করে দেখালেন প্রাক্তন মহাকাশচারী ডা. বাজ অলড্রিন। নতুন জীবনের স্বপ্ন নিয়ে ৯৩ বছরের জন্মদিনে, শুক্রবার বিয়ে করলেন অলড্রিন। তাঁর দীর্ঘদিনের বান্ধবী ৬৩ বছর বয়সি ডা. আনকা ফাউরের সঙ্গে লস অ্যাঞ্জেলস শহরে একটি ছোট অনুষ্ঠানের মাধ্যমে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন চন্দ্রজয়ী এই মহাকাশচারী।

ডা. বাজ অলড্রিন ৯৩ বছর বয়সে বিয়ে করার অনুভূতি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। টুইটারে তিনি লিখেছেন, “আমার ৯৩ তম জন্মদিনে এটা ঘোষণা করতে পেরে খুশি হচ্ছি যে, আমার দীর্ঘদিনের ভালোবাসা ডা. আনকা ফাউল এবং আমি গাঁটছড়া বাঁধলাম। বাড়ি থেকে পালানো কিশোরের মত উত্তেজনা হচ্ছে।” মহাকাশচারীর মতো একই অনুভূতি ব্যক্ত করেছেন আনকা ফাউর। অলড্রিন কেবল তাঁর দীর্ঘদিনের বান্ধবীর সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ঘোষণা করেননি, তাঁদের বিয়ের ছবিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। ৯৩ বছর বয়সি অলড্রিনের বিয়ের ছবি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে মহাকাশচারীর টুইটার হ্যান্ডেলের কমেন্টবক্স। কেউ লিখেছেন, “বয়স যে কেবল সংখ্যা মাত্র তা আবারও প্রমাণ করলেন।” আবার কেউ লিখেছেন, “৯৩ বছর বয়সে আবার চাঁদে পৌছলেন বাজ।”

অলড্রিন ডেনজারসের ভাইস প্রেসিডেন্ট বাজ অলড্রিনের অবশ্য এটাই প্রথম বিয়ে নয়। এর আগে তিনবার বিয়ে করেছেন তিনি। তাঁর চার সন্তান, এক নাতি এবং চার পুতি রয়েছেন। ২০১৯ সাল থেকে এই কোম্পানির কার্যনির্বাহী ভাইস প্রেসিডেন্ট আনকা ফাউর।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ১৯৬৯ সালের ২০ জুলাই নীল আর্মস্ট্রংয়ের সঙ্গে চাঁদে পাড়ি দিয়েছিলেন মহাকাশচারী বাজ অলড্রিন। মিশন কম্যান্ডার ছিলেন নীল। আর মহাকাশযান অ্যাপেলো-১১-এর লুনার মডিউলের পাইলট ছিলেন অলড্রিন। চাঁদে পা রাখা দ্বিতীয় ব্যক্তি হলেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla