US Gunman Attack: স্কুলে তখন হাজির ৬০০ পড়ুয়া, হঠাৎ কিশোরের ব্যাগ থেকে বেরল বন্দুক, নিমেষে গুলিতে ঝাঁঝরা ২১

US Gunman Attack: বিগত এক দশকে এটিকেই আমেরিকার ইতিহাসে সবথেকে ভয়ঙ্কর স্কুলে হামলা এবং টেক্সাসের ইতিহাসে সবথেকে ভয়ঙ্কর হামলা বলে মনে করা হচ্ছে।

US Gunman Attack: স্কুলে তখন হাজির ৬০০ পড়ুয়া, হঠাৎ কিশোরের ব্যাগ থেকে বেরল বন্দুক, নিমেষে গুলিতে ঝাঁঝরা ২১
স্কুলের বাইরে মোতায়েন রয়েছে পুলিশ।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 7:14 AM

টেক্সাস: আমেরিকায় ফের বন্দুকবাজের (Gunman) হামলা। এবার রক্তাক্ত হল স্কুলের করিডর, বন্দুকবাজের হামলায় প্রাণ হারালেন ২১ জন। মঙ্গলবারই আমেরিকার টেক্সাসের (Texas) একটি এলিমেন্টারি স্কুলে চড়াও হয় এক বন্দুকবাজ। পড়ুয়াদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়তে থাকে হামলাকারী। গুলিতে প্রাণ হারান ১৮ পড়ুয়া সহ মোট ২১ জন। পুলিশের তরফে জানানো হয়েছে, ওই বন্দুকবাজকে নিকেশ করা হয়েছে। গুলিতে আহত হয়েছেন দুই পুলিশ কর্মীও। গোটা ঘটনায় শোক প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন(Joe Biden)।

পুলিশের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার টেক্সাসের উভালডে কাউন্টির একটি এলিমেন্টারি স্কুলে চড়াও হয় এক ১৮ বছর বয়সী কিশোর। অভিযুক্তের নাম সালভাডোর রামোস। তাঁর কাছে একটি হ্যান্ডগান ও একটি রাইফেল ছিল বলে জানা গিয়েছে। আচমকাই সে উপস্থিত পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। গুলিতে ১৮ জন পড়ুয়া সহ মোট ২১ জনের মৃত্যু হয়। গুলি চালনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। তাদের সঙ্গেও সংঘর্ষ হয় ওই বন্দুকবাজের। বেশ কিছুক্ষণ গুলির লড়াই চলার পর অভিযুক্তকে নিকেশ করা হয়। গুলিতে আহত হয়েছেন দুইজন পুলিশকর্মী সহ একাধিক ব্যক্তি, এমনটাই জানিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ আবট।

বিগত এক দশকে এটিকেই আমেরিকার ইতিহাসে সবথেকে ভয়ঙ্কর স্কুলে হামলা এবং টেক্সাসের ইতিহাসে সবথেকে ভয়ঙ্কর হামলা বলে মনে করা হচ্ছে। পুলিশের তরফে জানানো হয়েছে, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা সঙ্কটজনক, তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, বন্দুকবাজের হামলার ঘটনা শুনেই উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জাপান ও দক্ষিণ কোরিয়া সফর থেকে ফিরেই জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। মৃতদের প্রতি শ্রদ্ধা জানাতে আগামী ২৮ মে অবধি পতাকা অর্ধনমিত করে রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, হামলার সময়ে প্রায় ৬০০ পড়ুয়া উপস্থিত ছিল রব এলিমেন্টারি স্কুলে। মঙ্গলবার দুপুরের দিকে আচমকা চড়াও হয় ওই বন্দুকবাজ। ঢুকেই পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে ওই বন্দুকবাজ। হামলার খবর পেয়ে প্রথমে ঘটনাস্থলে পৌঁছন এক বর্ডার পেট্রোল এজেন্ট। তিনি একাই অভিযুক্ত কিশোরকে আটকানোর চেষ্টা করেন। কিন্তু ওই বন্দুকবাজ না  থামায় গুলি করে নিকেশ করা হয় অভিযুক্তকে। এই ঘটনার পরই আপাতত টেক্সাসের ওই অঞ্চলের সমস্ত স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে।