Bangladesh Election: ২ ঘণ্টা অন্তর বাংলাদেশ নির্বাচনের ভোটের হার জানাবে কমিশন

বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার ভোটের দিন গোটা দেশে নজরদারির কথা জানিয়েছেন। ৭ জানুয়ারি ভোটপ্রক্রিয়ার উপর কমিশন নজরদারি চালাবে বলেও জানিয়েছেন। কত শতাংশ ভোট পড়ল তা প্রতি ২ ঘণ্টা অন্তর কমিশন জানাবে বলেও ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার।

Bangladesh Election: ২ ঘণ্টা অন্তর বাংলাদেশ নির্বাচনের ভোটের হার জানাবে কমিশন
প্রতীকী ছবিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2023 | 6:05 AM

ঢাকা: বাংলাদেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বছর ৭ জানুয়ারি। ভোট ঘিরে ভারতের প্রতিবেশী এই দেশে রাজনৈতিক উত্তেজনা চরমে উঠেছে। ইতিমধ্যেই বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়ন জমা করছেন। পাশাপাশি গোটা নির্বাচন প্রক্রিয়াকে নির্বিঘ্নে পরিচালনা করতে তৎপর সে দেশের নির্বাচন কমিশন। রবিবার ময়মনসিংহে বাংলাদেশের পুলিশের সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী বাবিবুল আউয়াল। সেই বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে নির্বাচন সংক্রান্ত গুরুত্বপূর্ণ একটি ঘোষণা করেছেন তিনি।

বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার ভোটের দিন গোটা দেশে নজরদারির কথা জানিয়েছেন। ৭ জানুয়ারি ভোটপ্রক্রিয়ার উপর কমিশন নজরদারি চালাবে বলেও জানিয়েছেন। কত শতাংশ ভোট পড়ল তা প্রতি ২ ঘণ্টা অন্তর কমিশন জানাবে বলেও ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার। এ বিষয়ে তিনি বলেছেন, “বাংলাদেশের নির্বাচনে ভোটগ্রহণের হার প্রতি ২ ঘণ্টা অন্তর প্রকাশ করা হবে। কোথায় দুপুর ২ টোয় ৩০ শতাংশ ভোট পড়েছে। আর ৩টেয় ৯০ শতাংশ ভোট পড়ে। তাহলে তা বিশ্বাসযোগ্য হবে না।”

ময়মনসিংহের পুলিশ আধিকারিক এবং প্রার্থীদের সঙ্গে পৃথক বৈঠক করেছে নির্বাচন কমিশনার। কোনও বৈঠকেই সাংবাদিকদের ঢোকার অনুমতি দেওয়া হয়নি। তবে বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে কমিশনার জানিয়েছেন, কোথাও কোথাও পোস্টার ছেঁড়ার অভিযোগ পেয়েছি। কিন্তু অপ্রীতিকর ঘটনার অভিযোগ নেই। ভোটগ্রহণের সময় কোথাও কোনও কারচুপির অভিযোগ পেলে ভোট বন্ধ করে দেওয়ার কথাও এ দিন জানিয়েছেন বাংলাদেশের নির্বাচন কমিশনার।