Widow: বিধবা মহিলার সঙ্গে ছাত্রনেতার অসভ্যতা! চিকিৎসায় সাহায্যের নামে…

Bangladesh: শাসকদলের ওই ছাত্রনেতা তাঁকে চিকিৎসার জন্য সরকারি অনুদান পেতে সাহায্য করার প্রতিশ্রুতি দেন। কিন্তু প্রতিশ্রুতি দিলেও সেই মতো কাজ ওই ছাত্রনেতা করেননি বলে অভিযোগ।

Widow: বিধবা মহিলার সঙ্গে ছাত্রনেতার অসভ্যতা! চিকিৎসায় সাহায্যের নামে...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 12:30 AM

ঢাকা: বিধবা মহিলা তিনি। তার উপর অসুস্থ। পরিবারেও তেমন লোক নেই। তাই সরকারের দেওয়া চিকিৎসা অনুদানের টাকা পাওয়ার চেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু বহু চেষ্টা করেও সেই অনুদানের টাকা জোগাড় করতে পারেননি তিনি। সে সময় স্থানীয় এক ছাত্রনেতার সঙ্গে তাঁর যোগাযোগ হয়। শাসকদলের ওই ছাত্রনেতা তাঁকে চিকিৎসার জন্য সরকারি অনুদান পেতে সাহায্য করার প্রতিশ্রুতি দেন। কিন্তু প্রতিশ্রুতি দিলেও সেই মতো কাজ ওই ছাত্রনেতা করেননি বলে অভিযোগ। ওই বিধবা মহিলার অভিযোগ, অনুদানের টাকা পাইয়ে দেওয়ার নাম করে তাঁর থেকে ঘুষ নিয়েছেন ওই ছাত্রনেতা। তার প্রতিবাদ করায় ওই ছাত্রনেতা বিধবার সঙ্গে দুর্ব্যবহার করেছেন বলেও অভিযোগ। এই অভিযোগ সামনে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। বাংলাদেশের দিনাজপুরের বিরামপুর উপজেলায় ঘটেছে এই ঘটনা। অভিযুক্ত ছাত্রনেতা সেখানকার কসবাসাগরপুর গ্রামের বাসিন্দা। বিধাবার সঙ্গে প্রতারণার অভিযোগ ছাত্রলীগের ওই ছাত্রনেতাকে বহিষ্কার করা হয়েছে।

জানা গিয়েছে, অভিযুক্ত ছাত্রনেতার নাম তানভীর রাজন। তিনি জোতবানি ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ঢাকার একটি কলেজে স্নাতক তৃতীয় বর্ষে পড়ালেখা করেন তিনি। অন্যদিকে ভুক্তভোগী আঞ্জুয়ারা খাতুন উপজেলার কাটলা ইউনিয়নের ফুলডাঙ্গা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। তাঁর স্বামী মারা গেছেন। তিনি গ্রামে বাড়ি বাড়ি গিয়ে কাপড় বিক্রি করেন। দীর্ঘদিন ধরে মেরুদণ্ডের সমস্যায় ভুগছেন।

ওই মহিলার অভিযোগ, মাসে পাঁচেক আগে ছাত্রলীগ নেতা তানভীর আশ্রয়ণ প্রকল্পে আসেন। সেখানে এসে গ্রামে অসুস্থদের নাম জানতে চান। তখনই ওই মহিলার সঙ্গে অভিযুক্তের আলাপ হয়। চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই টাকা পাইয়ে দেওয়ার নাম করে বেশ কয়েক হাজার টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ। তাঁর কাছে সেই টাকা চাইতে গেলে হেনস্থার শিকার হতে হয় বলে অভিযোগ। এরপরই পুলিশে অভিযোগ দায়ের করেন ওই বিধবা মহিলা।