Bangladesh News: উর্দিধারী পুলিশ শাসকদলের বাহিনীতে পরিণত হয়েছে, অভিযোগ বিএনপির

Bangladesh News: তিনি বলেন, "বিএনপি প্রধান খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর বন্দোবস্ত করতে আমরা যে প্রতিবাদ সভা আয়োজন করেছিলাম সেখানে বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে বাংলাদেশ পুলিশ।

Bangladesh News: উর্দিধারী পুলিশ শাসকদলের বাহিনীতে পরিণত হয়েছে, অভিযোগ বিএনপির
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 8:06 PM

সিলেট: বাংলাদেশের শাসক আওয়ামী লীগ ও বিরোধী বিএনপি’র মধ্যে ক্রমেই চড়ছে উত্তাপের পারদ। হবিগঞ্জে বিএনপির সভায় বাংলাদেশ পুলিশ বিনা প্ররোচনায় গুলিবর্ষণ করেছিল বলেই অভিযোগ ছিল খালেদা জিয়ার দলের। পুলিশি গুলিচালনার প্রতিবাদে এবার রাস্তায় নামল বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি। শনিবার সিলেট জেলায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিএনপি।

শনিবার দুপুর দুটো নাগাদ কোর্ট পয়েন্ট থেকে বিএনপির প্রতিবাদ মিছিল শুরু হয়। এই মিছিলে সিলেট জেলার বিএনপির নেতৃত্ব উপস্থিত ছিলেন। সিলেট শহরের প্রধান প্রধান রাস্তাগুলি দিয়ে গিয়ে শহীদ মিনারের কাছে এই প্রতিবাদ মিছিল শেষ হয়। শহীদ মিনারের কাছেই একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। নিজের বক্তব্যে বাংলাদেশের শাসক দল আওয়ামী লীগ ও শেখ হাসিনা পরিচালিত বাংলাদেশ সরকারকে তীব্র আক্রমণ করেন তিনি।

তিনি বলেন, “বিএনপি প্রধান খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠানোর বন্দোবস্ত করতে আমরা যে প্রতিবাদ সভা আয়োজন করেছিলাম সেখানে বিনা প্ররোচনায় গুলি চালিয়েছে বাংলাদেশ পুলিশ। এই ঘটনা শেখ হাসিনা সরকারের মনোভাবের বহিঃপ্রকাশ। দেশে কোনো গণতন্ত্র নেই একদলীয় শাসন কায়েম করার জন্য সরকারি বাহিনীকে দলীয় গুন্ডা বাহিনীতে পরিণত করেছে শেখ হাসিনা সরকার।”

সিলেট জেলার বিএনপি নেতার অভিযোগ, শুধুমাত্র বিএনপির নেতাকর্মীদের ওপর গুলি চালানোই নয়, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে শেখ হাসিনা সরকার। এদিনের প্রতিবাদ সভায় বিএনপির একাধিক কেন্দ্রীয় কমিটির নেতা উপস্থিত ছিলেন।

হবিগঞ্জের গুলি চালানোর ঘটনায় শাসক দলের পক্ষ থেকে প্রতিক্রিয়া এসেছিল। বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ গতকালই জানিয়েছিলেন, সমাবেশ চলাকালীন নিজেদের মধ্যে সংঘর্ষে লিপ্ত হয় বিএনপি নেতাকর্মীরা। যার ফলে সেখানে আইন শৃঙ্খলার সমস্যা তৈরি হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়েছে। নেতিবাচক রাজনীতি করার জন্য বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি মিথ্যা অভিযোগ করছে বলেও জানিয়েছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

আরও পড়ুন Bangladesh Ferry Fire: আগুন থেকে বাঁচতে মেয়েকে বুকে আঁকড়েই সাঁতার কাটছিল বাবা, হাত ফস্কে কখন যে…!

আরও পড়ুন Myanmar military: মহিলা-শিশু সহ অন্তত ৩০ জনের দগ্ধ দেহ উদ্ধার, ‘জঙ্গি-হত্যা’ বলছে মায়ানমার সেনা