Bangladesh: পুলিশি অভিযানে বাজেয়াপ্ত ৪১৫ বোতল মদ, ৯৫৭ ক্যান বিয়ার ফেরতের নির্দেশ আদালতের

Bar Near me: বুধবার ঢাকা পুলিশের গোয়েন্দা বিভাগকে বাজেয়াপ্ত করা ৪১৫ বোতল মদ ও বিভিন্ন ব্র্যান্ডের পাঁচ হাজার ৯৫৭ ক্যান বিয়ার বার কর্তৃপক্ষকে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন আদালত।

Bangladesh: পুলিশি অভিযানে বাজেয়াপ্ত ৪১৫ বোতল মদ, ৯৫৭ ক্যান বিয়ার ফেরতের নির্দেশ আদালতের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 7:27 PM

ঢাকা: বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকার (Dhaka) উত্তর এক বার কাম রেস্তোরাঁতে (Bar Cum Restaurant) হানা দিয়ে বেশ কিছু মদ ও বিয়ারের বোতল বাজেয়াপ্ত করেছিল ঢাকা গোয়েন্দা পুলিশ। পুলিশ অভিযানে বাজেয়াপ্ত করা মদ ও বিয়ার ফেরত দেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত। গত ৭ অক্টোবর রাত ৯টা থেকে ভোর পর্যন্ত উত্তরার ১৩ নম্বর সেক্টরের গরিবে নেওয়াজ অ্যাভিনিউয়ে লেকভিউ রেস্টুরেন্ট ও বারে অভিযান চালিয়েছিল পুলিশ। জানা গিয়েছিল ওই রেস্তোরাঁতে হানা দিয়ে মদ ও বিয়ারের বোতল বাজেয়াপ্ত করা হয়েছিল।

বুধবার ঢাকা পুলিশের গোয়েন্দা বিভাগকে বাজেয়াপ্ত করা ৪১৫ বোতল মদ ও বিভিন্ন ব্র্যান্ডের পাঁচ হাজার ৯৫৭ ক্যান বিয়ার বার কর্তৃপক্ষকে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন আদালত। বিচারক মেহবুব আহমেদ এই নির্দেশ দিয়েছেন বলেই জানা গিয়েছে। মদের বোতল ও বিয়ারের ক্যান ফেরত দেওয়ার নির্দেশের পাশাপাশি ৪৩ বোতল মদ ও ২৪৮ ক্যান বিয়ারের বৈধ কাগজপত্র না থাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ দফতরকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

গত রবিবাররই রাজধানী ঢাকার ওই বারে অভিযান চালিয়েছিল পুলিশ। তবে অভিযানের সময় পুলিশের তরফে জানানো হয়েছিল যে বারে অভিযান চালানো হচ্ছে তার নাম কিংফিশার। তবে পুলিশ সূত্রে জানা গিয়েছে আদতে লেকভিউ রেস্টুরেন্ট ও বারে অভিযান চালানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে ২০১৮ সালে বারটিকে লাইসেন্স দেওয়া হয়েছিল। পঞ্চম ও ষষ্ঠ তলায় বার চালানোর অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশের দাবি ছিল কর্তৃপক্ষ নিয়ম লঙ্ঘন করেছে। জানা গিয়েছে বার মালির গুলশন মালিকের ঢাকা গুলশান ও মিরপুরে আরও তিনটি বার রয়েছে। অভিযান চালানোর পর ঢাকা গোয়েন্দা পুলিশের তরফে উপপরিদর্শ মহম্মদ নাসির উদ্দিন উত্তরা পশ্চিম থানাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বার মালিকের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছিল। মামলায় বারের জেনারেল ম্যানেজার আনোয়ার হোসেনসহ ৩৬ জনের নাম ছিল।