বড় খবর! ভরসন্ধ্যায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকা, বাড়ছে মৃতের সংখ্যা

Dhaka Blast: রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মগবাজার ওয়ারলেস এলাকার আরং-এর শোরুম ও রাসমনা হাসপাতালের মধ্যবর্তী এলাকায় এই বিস্ফোরণ ঘটে।

বড় খবর! ভরসন্ধ্যায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকা, বাড়ছে মৃতের সংখ্যা
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Jun 28, 2021 | 12:35 AM

ঢাকা: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ঢাকার (Dhaka) মগবাজার। ইতিমধ্যেই সাত জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত কমপক্ষে ৬০ জন। রবিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মগবাজার ওয়ারলেস গেট এলাকার আরং-এর শোরুমের কাছে এই বিস্ফোরণ ঘটে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান। নিছক দুর্ঘটনা নাকি এর পিছনে বড় কোনও ষড়যন্ত্র রয়েছে তা খতিয়ে দেখছে তদন্তকারীরা। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখান থেকে বেশ কয়েকজনকে শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে স্থানান্তরিত করা হয়েছে।

এদিন সন্ধ্যায় হঠাৎই বিকট শব্দে কেঁপে ওঠে মগবাজার এলাকা। যে ভবনে এই বিস্ফোরণটি হয়, সেখানে বিভিন্ন দোকান রয়েছে। এক পথচারীর কথায়, “আমি দোকানগুলির পাশ দিয়েই যাচ্ছিলাম। হঠাৎই বীভৎস আওয়াজ শুনতে পাই। কিছু বোঝার আগেই দেখলাম ওই ভবন থেকে চাঙড় খসে পড়ছে। পাশেই ট্রান্সফরমার ছিল। তাতেও আগুন জ্বলে ওঠে।” জানা গিয়েছে, সেই সময় রাস্তার ধারে একটি বাস দাঁড়িয়েছিল। আগুনের ফুলকি সেখানেও উড়ে গিয়ে পড়ে। দাউ দাউ করে জ্বলতে থাকে সেটি।

dhaka

নিজস্ব চিত্র।

আরও পড়ুন: কখনও আইএএস, কখনও পুরকর্তা! অভিযোগের যে ৯ তিরে বিদ্ধ দেবাঞ্জন

ঘটনার পরপরই রমনা ডিভিশনের ডেপুটি কমিশনার সাজ্জাদুর রহমান জানিয়েছিলেন, “তিনজনের মৃতদেহ উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে। কমপক্ষে ৩৩ জন আহত।” তবে আহত ও নিহতের সংখ্যা যে বাড়তে পারে সে কথাও জানান তিনি। রাত বাড়তেই বাড়ছে মৃতের সংখ্যাও। শেষ পাওয়া খবর অবধি সাতজনের মৃত্যু হয়েছে এই বিস্ফোরণে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন অগ্নি নির্বাপক ও প্রতিরক্ষা আধিকারিক দেবাশিস বর্ধন। কী ভাবে এই বিস্ফোরণ হল তা এখনও স্পষ্ট নয়। অনেকে মনে করছেন স্থানীয় ট্রান্সফরমার ফেটেই এই ঘটনা। অনেকের আবার অনুমান, ভবনটির ভিতরে এই বিস্ফোরণ হয়েছে। এর সঙ্গে কোনও জঙ্গি কার্যকলাপ যুক্ত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।