সংসদ বৈঠক চলাকালীন জামা-প্যান্ট খুলে নগ্ন অবস্থায় হাজির সাংসদ

সর্বসমক্ষে নগ্ন হয়ে হাজির হওয়ার পরে সকলের কাছে ক্ষমাও চেয়েছেন সাংসদ

সংসদ বৈঠক চলাকালীন জামা-প্যান্ট খুলে নগ্ন অবস্থায় হাজির সাংসদ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 1:25 PM

অটোয়া: একেই বলে বিড়ম্বনা। সব কিছু যদি ড্রয়িং রুমে বন্ধ হয়ে যায়, তাহলেই এই ধরনের বিপত্তি দানা বাঁধে। চলছিল সংসদ বৈঠক, নগ্ন অবস্থায় হাজির কানাডার (Canada) সাংসদ উইলিয়াম আমোস। পরে অবশ্য সকলের কাছে ক্ষমা চেয়ে নেন তিনি। কিন্তু এহেন পরিস্থিতির সৃষ্টি হল? উইলিয়াম আমোস একজন লিবারাল সাংসদ। ভার্চুয়ালি জুম কলের মাধ্যমে একটি সংসদীয় বৈঠক চলার সময় ভুল করে ক্য়ামেরা অন হয়ে যায় তার ল্যাপটপের।

তখন জামাকাপড় বদলাচ্ছিলেন ৪৬ বছরের এই সাংসদ। ব্যাস তাতেই বিড়ম্বনা। সর্বসমক্ষে নগ্ন অবস্থায় হাজির আমোস। এরপর অবশ্য পরিস্থিতি সামলে নিজেই টুইট করে লিখেছেন, “আমি একটি অত্যন্ত বড় ভুল করেছি। এর জন্য আমি লজ্জিত। আমার ক্যামেরা ভুলবশত অন থেকে গিয়েছিল। আমি জামাকাপড় পরিবর্তন করছিলাম। এর জন্য আমি সকল সাংসদের কাছে ক্ষমা চাইছি। আমি কথা দিচ্ছি এই ধরনের ভুল আর কখনও হবে না।”

সংসদীয় বৈঠকে এমন হওয়ার পর সে দিন আর বক্তব্য় পেশ করেননি সাংসদ। তবে সংসদীয় নির্দেশিকা ভাঙার জন্য তাঁকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। সংসদীয় নির্দেশিকায় লেখা রয়েছে, বৈঠকে বসার জন্য কোনও নির্দিষ্ট পোশাকবিধি নেই। তবে ‘সমসাময়িক ব্যবসায়িক পোশাক’ পরার পরামর্শ রয়েছে। সে দেশের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ বিষয়ে এখনও কিছু মন্তব্য করেননি। ট্রুডো লিবারাল পার্টির দলনেতাও, তাই এ ক্ষেত্রে তাঁর মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। তবে বিরোধী নেত্রী ক্লড ডেবেলেফিউলি কটাক্ষ করে বলেছেন,”এটা মনে রাখা জরুরি যে টাই ও জ্যাকেট পরা উচিত। না হলে অন্তন জামা, বক্সার কিংবা প্যান্ট।”

আরও পড়ুন: এপ্রিলেই রাশিয়া থেকে ভারতে আসবে স্পুটনিক ভি