‘ভারতও আগুন জ্বালচ্ছে, চিনও আগুন জ্বালাচ্ছে’, বিতর্কিত পোস্ট করে আন্তর্জাতিক কাঠগড়ায় বেজিং

করোনা বিধ্বস্ত ভারতকে নিয়ে চিনের এই ঠাট্টা ভাল চোখে দেখেনি গোটা বিশ্ব।

  • TV9 Bangla
  • Published On - 15:26 PM, 3 May 2021
'ভারতও আগুন জ্বালচ্ছে, চিনও আগুন জ্বালাচ্ছে', বিতর্কিত পোস্ট করে আন্তর্জাতিক কাঠগড়ায় বেজিং
ফাইল চিত্র

নয়া দিল্লি: দেশ করোনা (COVID) থাবায় বিধ্বস্ত। রোজ গণচিতা জ্বলছে। দিল্লির একাধিক শ্মশানে সৎকার করারও জায়গার অভাব। ভারতের এই করোনা পরিস্থিতিতে পাশে এগিয়ে এসেছে আমেরিকা-রাশিয়া থেকে শুরু করে একাধিক দেশ। এই পরিস্থিতিতেই ভারতের গণচিতার একটি ছবি ঠাট্টা করে আন্তর্জাতিক মহলে বিরোধিতার মুখে বেজিং। বেজিংয়ে একটি প্রশাসনিক অ্যাকাউন্ট থেকে দু’টি ছবি পাশাপাশি রেখে পোস্ট হয়। যেখানে চিনের একটি রকেটের জ্বালানির আগুন ও ভারতের চিতার আগুন পাশাপাশি রেখে লেখা হয়, “ভারতও আগুন জ্বালাচ্ছে, চিনও আগুন জ্বালাচ্ছে।”

কিন্তু করোনা বিধ্বস্ত ভারতকে নিয়ে এই ঠাট্টা ভাল চোখে দেখেনি গোটা বিশ্ব। আন্তর্জাতিক কাঠগড়ায় দাঁড়িয়ে পোস্টটি মুছে দেয় বেজিং। চিনের গ্লোবাল টাইমস সংবাদ মাধ্যম জানিয়েছে, এই সময় ভারতের পাশা থাকা উচিত। চিনের সাধারণ মানুষকেও মূল্যবোধ ধরে রাখতে হবে। চিনের বিদেশমন্ত্রী জানিয়েছেন, ভারতকে কীভাবে চিন করোনা লড়াইয়ে সাহায্য করছে সেদিকে নজর দেওয়া উচিত।

উল্লেখ্য, ভারতের করোনা যুদ্ধে পাশে এসে দাঁড়িয়েছে বিশ্বের একাধিক দেশ। আমেরিকা প্রতিষেধকের কাঁচামালের ওপর থেকে রফতানির নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ব্রিটেন, ফ্রান্স, রাশিয়া, জার্মানি-সহ একাধিক দেশ করোনা যুদ্ধে ভারতের সহযোদ্ধা হয়েছে। ভেন্টিলেটর, ওষুধ, অক্সিজেন কনসেনট্রেটরের মাধ্যমে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সকলে।

আরও পড়ুন: দেশে আসতে পারে সবচেয়ে কার্যকরী ভ্যাকসিন, কেন্দ্রের সঙ্গে আলোচনায় ফাইজ়ার