ট্রাম্পের মন্তব্য যেন ‘প্রহেলিকা’! ফের নির্বাচন ঘুরিয়ে দিতে আহ্বান মার্কিন প্রেসিডেন্টের

TV9 বাংলা ডিজিটাল: ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) একের পর এক মন্তব্যে যেন প্রহেলিকা। একবার বাইডেনের হাতে ক্ষমতা তুলে দেওয়ার কথা বলছেন তো ঠিক পরের মুহূর্তে ৩৬০ ডিগ্রি ঘুরে ফের সোচ্চার হচ্ছেন নির্বাচনে কারচুপির অভিযোগে। বুধবার পেনসিলভানিয়া থেকে ফের ডোনাল্ড ট্রাম্প সুর চড়ালেন। নির্বাচনকে ঘুরিয়ে দেওয়ার আহ্বানও জানালেন তিনি। কিন্তু কয়েক দিন আগেই বাইডেনের হাতে ক্ষমতা […]

ট্রাম্পের মন্তব্য যেন 'প্রহেলিকা'! ফের নির্বাচন ঘুরিয়ে দিতে আহ্বান মার্কিন প্রেসিডেন্টের
ডোনাল্ড ট্রাম্প।
Follow Us:
| Updated on: Nov 26, 2020 | 4:41 PM

TV9 বাংলা ডিজিটাল: ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) একের পর এক মন্তব্যে যেন প্রহেলিকা। একবার বাইডেনের হাতে ক্ষমতা তুলে দেওয়ার কথা বলছেন তো ঠিক পরের মুহূর্তে ৩৬০ ডিগ্রি ঘুরে ফের সোচ্চার হচ্ছেন নির্বাচনে কারচুপির অভিযোগে। বুধবার পেনসিলভানিয়া থেকে ফের ডোনাল্ড ট্রাম্প সুর চড়ালেন। নির্বাচনকে ঘুরিয়ে দেওয়ার আহ্বানও জানালেন তিনি। কিন্তু কয়েক দিন আগেই বাইডেনের হাতে ক্ষমতা তুলে দেওয়ার জন্য ট্রানজিসন প্রক্রিয়া শুরু করার কথা বলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তাই রাজনৈতিক বিশ্লেষকরাও ভেবে কূল পাচ্ছেন না যে ঠিক কী করতে চাইছেন ডোনাল্ড ট্রাম্প।

নির্বচনের ফল প্রকাশের শুরুতে সামগ্রিক ফল ভাল ছিল রিপাবলিকানদের। ডোনাল্ড ট্রাম্প টুইট করে জানিয়ে ছিলেন সারা দেশে তাঁদের ফল ভাল। কিন্তু রাত থেকেই ঘুরে যায় খেলা। বিভিন্ন আসনে এগিয়ে যেতে থাকেন জো বাইডেন। ঠিক তখন থেকেই নির্বাচনে কারচুপির অভিযোগ তোলা শুরু করেন মার্কিন প্রেসিডেন্ট। পরের দিকে নাটকীয় টুইট করে লেখেন, “আমি নির্বাচন জিতেছি।” তাও আবার একটা টুইট নয় পরপর একাধিক।

নির্বাচনের জালিয়াতির অভিযোগ তুলে এরপর আদালতের শরণাপন্ন হয় ট্রাম্প শিবির। কিন্তু আদালতে ট্রাম্পের একের পর এক মামলা মুখ থুবড়ে পড়ে। মিচিগান, পেনসিলভানিয়া থেকে জর্জিয়া কোনও ক্ষেত্রেই ফল যায়নি ট্রাম্পের পক্ষে। বরং আদালত সাফ জানিয়ে দেয় পেনসিলভানিয়ায় জো বাইডেনের কাছে ১.৫ লক্ষ ভোটে হেরেছেন ট্রাম্প। তারপর অবশ্য ট্রানজিসনের নির্দেশ দেওয়ায় রাজনৈতিক বিশেষজ্ঞরা ভেবেছিলেন এবার পিঁছু হাটবেন ট্রাম্প।

আরও পড়ুন: ভুয়ো তথ্য ছড়িয়ে পড়ার জন্যই মার খাবে প্রতিষেধক! আশঙ্কা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

কিন্তু সে গুড়ে বালি। পেনসিলভানিয়া থেকেই আবার অভিযোগে শান দিলেন ট্রাম্প। রিপাবলিকান সেনেটর-সহ স্থানীয় রিপাবলিকানদের আয়োজিত একটি অনুষ্ঠানে ফোনে বক্তব্য রাখেন ট্রাম্প। সেখানে প্রায় ১১ মিনিট ফোনে বক্তব্য দেন ট্রাম্প যা মাইক্রোফোনের মাধ্যমে শোনেন সকলে। সেখানে মার্কিন প্রেসিডেন্ট ফের নির্বাচনের ফল ঘুরিয়ে দেওয়ার কথা বলেন। যেখান থেকে বিশেষজ্ঞরা মনে করছেন এখনই ছেড়ে দেওয়ার পাত্র নয় ট্রাম্প। ইতিমধ্যেই ফের নির্বাচনের ফল সংক্রান্ত অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছে ট্রাম্প পক্ষ। যদিও শুনানি হবে কিনা সে সম্পর্কে এখনই কিছু জানায়নি আদালত।