মাস্ক না পরলে অভিনব শাস্তি! পুস-আপ করতে হবে ৫০ বার

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 20, 2021 | 2:46 PM

শাস্তিও আবার শারীরিক চর্চাও। কোন শহরে এমন নিয়ম?

মাস্ক না পরলে অভিনব শাস্তি! পুস-আপ করতে হবে ৫০ বার
ফাইল চিত্র

দেনপাসার: মাস্ক (Mask) না পরলে কান ধরে ওঠা-বসা কিংবা ক্যামেরার সামনে ক্ষমা চাওয়ার ঘটনা ঘটেছে এদেশেই। কিন্তু এবার অভিনব শাস্তি নিয়ে এল ইন্দোনেশিয়া। যেখানে শাস্তিও হবে, শারীরিক চর্চাও হবে। অর্থাৎ রথ দেখা কলা বেচা দুটোই। ইন্দোনেশিয়ার দেনপাসারে মাস্ক না পরে বাইরে বেরোলে করতে হবে ৫০ বার পুস-আপ। সেই শাস্তি থেকে রেহাই পাচ্ছেন না পর্যটকরাও।

বালিতে দেখা গিয়েছে একাধিক পর্যটক ক্যামেরার সামনে পুস-আপ করছেন। আর নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল সেই ভিডিয়ো। একেবারে নিরাপত্তাকর্মীরা দাঁড়িয়ে থেকেই পুস-আপ করাচ্ছেন পর্যটকদের। নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন, বালিতে ভ্রমণকারী একাধিক পর্যটকের মুখেই নেই মাস্ক। তাই করোনা বিধি নিয়ন্ত্রণ করতে তাদের এই পথে হাঁটতে হয়েছে।

আরও পড়ুন: আর হাতির পিঠে নয়, এবার নিজেই দল গড়ে ভোটে লড়বেন ট্রাম্প!

নিরাপত্তা আধিকারিকরা জানিয়েছেন, ধরপাকড় চালানোর পর ৭০ জন পর্যটক জরিমানা বাবদ ১ লক্ষ রুপাইয়া অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৫১১ টাকা করে দিয়েছেন। বাকি ৩০ জন জানিয়েছেন, তাদের কাছে টাকা নেই। তাই তাদের পুস-আপ করানোর শাস্তি দিয়েছে প্রশাসন। করোনা নিয়ে অধিক সতর্ক ইন্দোনেশিয়া। বালি প্রশাসন এতটাই সতর্ক যে মাস্ক না পরলে পর্যটকদের ইন্দোনেশিয়া ছাড়া করার হুঁশিয়ারিও দিয়েছে তারা। তবে ইন্দোনেশিয়ার পর্যটকদের যাওয়া নিয়ে এখনও কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla