Imran Khan: ইমরান খানকে বয়কট করল সব পাক টিভি চ্যানেল সংস্থা

Imran Khan: PEMRA-এর বিজ্ঞপ্তিতে ইমরান খানের নামোল্লেখ নেই। বিজ্ঞপ্তিতে কেবল বলা হয়েছে, "যারা ঘৃণাত্মক বক্তব্য প্রচার করে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনসাধারণকে প্ররোচিত করে, এমন ব্যক্তিদের অনুষ্ঠান সম্প্রচার করা থেকে টিভি চ্যানেলগুলিকে বিরত থাকতে হবে।"

Imran Khan: ইমরান খানকে বয়কট করল সব পাক টিভি চ্যানেল সংস্থা
প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 10:29 PM

ইসলামাবাদ: নিজের দেশেই ‘বয়কট’ প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। এবার পাকিস্তানের টিভি চ্যানেলগুলি প্রাক্তন প্রধানমন্ত্রী তথা PTI প্রধান ইমরান খানকে বয়কট করল। দেশে অশান্তি ছড়ানো এবং জাতীয় সম্পদ নষ্ট করার অভিযোগেই ইমরান খানকে বয়কট করা হল বলে পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA) সূত্রে খবর। ফলে পাকিস্তানের কোনও টিভি চ্যানেলে (TV Channel) আর ইমরান খানের কোনও লাইভ অনুষ্ঠান, সাক্ষাৎকার বা বক্তব্য সম্প্রচার করা হবে না।

সূত্র মারফত জানা গিয়েছে, বুধবারই পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রক সে দেশের সমস্ত টিভি চ্যানেলের সঙ্গে একটি বৈঠক করে। সেই বৈঠকেই প্রাক্তন প্রধানমন্ত্রীকে মিডিয়ায় বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত, গত মাসের গোড়ায় ইমরান খানের গ্রেফতারির প্রেক্ষিতে গোটা পাকিস্তানজুড়ে PTI সমর্থকদের হিংসা ছড়িয়েছিল, সরকারি সম্পত্তি নষ্ট করা হয়েছিল। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই যাঁর জন্য এবং যাঁরা দেশে হিংসা ছড়িয়েছিলেন, তাঁদের বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে PEMRA। অর্থাৎ ইমরান খানের কোনও অনুষ্ঠান, লাইভ শো, এমনকি বক্তব্যও পাক টিভি চ্যানেলগুলিতে সম্প্রচারিত হবে না। পাক গোয়েন্দা সংস্থা (ISI)-র তরফেই ইমরান খানের উপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে সূত্রের খবর।

যদিও PEMRA-এর বিজ্ঞপ্তিতে ইমরান খানের নামোল্লেখ নেই। বিজ্ঞপ্তিতে কেবল বলা হয়েছে, “যারা ঘৃণাত্মক বক্তব্য প্রচার করে এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনসাধারণকে প্ররোচিত করে, এমন ব্যক্তিদের অনুষ্ঠান সম্প্রচার করা থেকে টিভি চ্যানেলগুলিকে বিরত থাকতে হবে।” জাতীয় সম্পত্তি নষ্ট করা প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, “এটা অত্যন্ত ভয়ঙ্কর প্রবণতা, যার নিন্দা করা উচিত এবং যারা এই ধরনের কার্যকলাপের প্রচারে জড়িত তাদের অবশ্যই পাকিস্তানের শান্তি নষ্ট করার জন্য বয়কট করা উচিত।”

PEMRA-র এই বিজ্ঞপ্তির কোথাও ইমরান খানের নামের উল্লেখ করা হয়নি। তবে প্রাক্তন ক্রিকেটারের উপরই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে PTI জানিয়েছে। কেবল টিভি চ্যানেল নয়, সোশ্যাল মিডিয়া এবং ইউটিউবেও ইমরান খানকে বয়কট করা হয়েছে।