Imran Khan: উপহারের নেকলেস হাতে পেয়েই বেচে দিলেন ইমরান! অদ্ভূত অভিযোগে তদন্ত শুরু

Gold Theft: উপহার পাওয়া ওই সোনার নেকলেসটি বিশেষ সহকারী জুলফি বোখারিকে উপহার দেওয়া হয়েছিল, যিনি পরবর্তীকালে তা লাহোরে এক স্বর্ণ ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছিলেন।

Imran Khan: উপহারের নেকলেস হাতে পেয়েই বেচে দিলেন ইমরান! অদ্ভূত অভিযোগে তদন্ত শুরু
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 5:27 PM

নয়া দিল্লি: ইতিমধ্যেই দেশের প্রধানমন্ত্রীর কুর্সি খোয়া গিয়েছে। সব রকমভাবে চেষ্টা করেও ক্ষমতা ধরে রাখতে পারেননি। পাকিস্তান জাতীয় সংসদ (Pakistan Nationa Assembly) থেকে ইস্তফা দিয়েছেন তিনি ও তাঁর দলের সদস্যরা। ভারতের প্রতিবেশি দেশে যা রাজনৈতিক পরিস্থিতি তাতে যথেষ্টই চাপে রয়েছেন সদ্য প্রাক্তন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। ক্ষমতাচ্যুত হওয়ার আগে তাঁর ওপর ৬০০ কোটি পাকিস্তানি টাকা দুর্নীতির অভিযোগ তুলেছিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের (Nawaj Sharif) কন্যা মরিয়ম শরিফ। এবার ইমরানের বিরুদ্ধে আরও এক মারাত্মক অভিযোগে কেন্দ্রীয় স্তরে তদন্ত শুরু হয়েছে। জানা গিয়েছে, ক্ষমতায় থাকাকালীন অন্য দেশ থেকে উপহার পাওয়া সোনা বিক্রি করে দিয়েছেন ইমরান খান। জানা গিয়েছে, প্রথা অনুযায়ী ওই উপহারটি রাষ্ট্রীয় ভাণ্ডার বা তোশাখানায় পাঠানোর রীতি রয়েছে, কিন্তু এখনও তা সেখানে পাঠানো হয়নি।

উপহার পাওয়া ওই সোনার নেকলেসটি বিশেষ সহকারী জুলফি বোখারিকে উপহার দেওয়া হয়েছিল, যিনি পরবর্তীকালে তা লাহোরে এক স্বর্ণ ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছিলেন। পাকিস্তানের আইনি নিয়ম অনুযায়ী বিভিন্ন দেশের প্রতিনিধিদের থেকে পাওয়া উপহার রাষ্ট্রীয় ভাণ্ডারে পাঠিয়ে দিতে হয়। দেশের নেতারা যদি ওই উপহার কোষগারে পাঠাতে না পারেন, তবে তা বেআইনি। সাংবাদিকরা জানিয়েছেন, ১৮ কোটি টাকায় ওই নেকলেসটি বিক্রি করা হয়েছিল।

ইমরান খানের সরকার ওই নেকলেসটির পরিবর্তে মাত্র কয়েক লক্ষ টাকা রাষ্ট্রীয় ভাণ্ডারে জমা দিয়েছিল, যা অপর্যাপ্ত বলেই জানা গিয়েছে। এই ঘটনা জানা মাত্রই ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে। একে হাজার চেষ্টা সত্ত্বেও ইমরান খান ক্ষমতা ধরে রাখতে পারেননি, তারমধ্যে ক্ষমতাচ্যুত হওয়ার পরও তাঁর বিরুদ্ধে এই অভিযোগে তদন্ত শুরু হবে। ইমরানের মসনদ যখন টলমল করছিল, ঠিক সেই সময়েই তিনি জানিয়েছিলেন, বিদেশি শক্তির মদতেই তাঁকে ক্ষমতাচ্যুত করা চেষ্টা চলছে এবং তাদের হাতের এক পুতুলকে প্রধানমন্ত্রী পদে বসানোর চেষ্টা চলছে। অনেক টালবাহানার পর শেষমেশ আস্থা ভোটে পরাজিত হন ইমরান। ইতিমধ্যেই শাহবাজ শরিফ পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বভার নিয়েছেন।

আরও পড়ুন Brooklyn Station Attack: গুলিবিদ্ধ ১০, ব্রুকলিন হামলার পর থেকেই এই ব্যক্তিকে খুঁজছে পুলিশ

আরও পড়ুন Madhya Pradesh: রাম নবমীর দিন পাথর ছুড়ে সম্পত্তি নষ্ট করেছিল, শায়েস্তা করতে প্রশাসন যা পদক্ষেপ নিল…