Brooklyn Station Attack: গুলিবিদ্ধ ১০, ব্রুকলিন হামলার পর থেকেই এই ব্যক্তিকে খুঁজছে পুলিশ

Brooklyn Station Attack: নিউ ইয়র্কের ব্রুকলিন শহরে রেল স্টেশনে এক অজ্ঞাত পরিচয় আততায়ীর গুলি চালানোর ঘটনায় আহত হয়েছেন অনেকেই। তবে সন্ত্রাসবাদী হামলার ঘটনা নয় বলেই দাবি পুলিশের।

Brooklyn Station Attack: গুলিবিদ্ধ ১০, ব্রুকলিন হামলার পর থেকেই এই ব্যক্তিকে খুঁজছে পুলিশ
এই ব্যক্তিকেই খুঁজছে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 9:22 AM

ব্রুকলিন : মঙ্গলবার ব্রুকলিন শহরে সকালের ব্যস্ত সময়ে ঘটেছে এক ভয়ঙ্কর ঘটনা। রেল স্টেশনে চলেছে গুলি। আচমকা বন্দুকবাজের হামলায় কয়েক মুহূর্তের মধ্যেই বদলে যায় শহরের ছবি। গুলিবিদ্ধ হন অনেকেই। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আতঙ্কে কেঁপে ওঠে গোটা শহর। আর সেই ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৬২ বছরের এক ব্যক্তিকে চিহ্নিত করল পুলিশ। তবে ওই ব্যক্তিই যে গুলি চালিয়েছেন, তা নিয়ে এখনও নিশ্চিত নয় পুলিশ। নিউ ইয়র্ক পুলিশ ফ্র্যাঙ্ক আর জেমস নামে ওই ব্যক্তির ছবি টুইটারে প্রকাশ করেছে। ওই ব্যক্তির কোনও সন্ধান থাকলে, তা জানানোর কথা বলা হয়েছে।

ওই ব্যক্তিকে পার্সন অব ইন্টারেস্ট বলে চিহ্নিত করেছে পুলিশ। প্রাথমিকভাবে জানা গিয়েছে, ফ্র্যাঙ্কের পরণে ছিল ধূসর রঙের একটা পোশাক। একটি গাড়ি ভাড়া করে ঘটনাস্থলে গিয়েছিলেন তিনি। তিনি এই ঘটনার পিছনে ছিলেন বলে অনুমান করছে পুলিশ। অন্যদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, যিনি গুলি চালিয়েছিলেন তাঁর মুখে লাগানো ছিল গ্যাস মাস্ক। মেট্রোর মধ্যে স্মোক বোমা ফেলেন তিনি। ধোঁয়ায় ভরে যায় চারপাশ। এরপরই গুলি চালাতে শুরু করেন তিনি। অন্তত ১০ জনের শরীরে গুলি লেগেছে বলে পুলিশ সূত্রে খবর। আহত হন আরও ১৩ জন। অনেকেই ধোঁয়ার জেরে অসুস্থ হয়ে পড়েন।

স্থানীয় সময় সকাল সাড়ে ৮ নাগাদ, এই হামালার ঘটনা ঘটে। ঘটনার পর উদ্ধার করা হয় আটকে পড়া যাত্রীদের। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় প্রচুর অস্ত্র, বোমা, গ্রেনেড। তবে পুলিশ এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলা বলে চিহ্নিত করছে না। কারণ পুলিশের দাবি, এই ঘটনার পিছনে কী উদ্দেশ্য ছিল, তা এখনও স্পষ্ট নয়। আহতদের কেউ আশঙ্কাজনক নয় বলেই জানা গিয়েছে। কারও শরীররে ক্ষতই প্রাণঘাতী নয়। একটি সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, একটি স্টেশনে ট্রেনটি ঢুকছে, আর দরজার বাইরে বেরিয়ে আসছে ধোঁয়া। পরে একে একে আহতরা বেরিয়ে আসছেন।

আরও পডুন : New York: নিউ ইয়র্কের রেল স্টেশনে হামলা আততায়ীর, গুলিবিদ্ধ ১৩ জন, জঙ্গি হানা বলে সন্দেহ