New York: নিউ ইয়র্কের রেল স্টেশনে হামলা আততায়ীর, গুলিবিদ্ধ ১৩ জন, জঙ্গি হানা বলে সন্দেহ

Brooklyn Station Attack: এই আক্রমণের সঙ্গে সঙ্গ গোটা নিউ ইয়র্ক জুড়ে হাই অ্যালার্ট জারি হয়েছে বলেই খবর।

New York: নিউ ইয়র্কের রেল স্টেশনে হামলা আততায়ীর, গুলিবিদ্ধ ১৩ জন, জঙ্গি হানা বলে সন্দেহ
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 8:21 PM

নিউ ইয়র্ক: আমেরিকার অন্যতম গুরুত্বপূর্ণ শহর নিউ ইয়র্কে ঘটে গিয়েছে মারাত্মক কাণ্ড। জানা গিয়েছে, নিউ ইয়র্কের ব্রুকলিন রেলওয়ে স্টেশনে এক অজ্ঞাত পরিচয় আততায়ীর গুলি চালনার ঘটনায় ১৩ জন আহত হয়েছে বলেই জানা গিয়েছে। এই আক্রমণের সঙ্গে সঙ্গ গোটা নিউ ইয়র্ক জুড়ে হাই অ্যালার্ট জারি হয়েছে বলেই খবর। শুধু গুলিই নয়, ব্রুকলিন স্টেশন থেকে বিস্ফোরক পাওয়া গিয়েছে বলেই খবর। ব্রুকলিন কৃষ্ণাঙ্গ অধ্যুষিত এলাকা বলেই পরিচিত। জানা গিয়েছে, যে ব্যক্তি আক্রমণ করেছেন, তিনিও এক কৃষ্ণাঙ্গ।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, যে আততায়ী ব্রুকলিন স্টেশনে হামলা চালিয়েছে তিনি স্টেশন লাগোয়া এলাকায় এখনও সক্রিয় রয়েছে বলেই জানা গিয়েছে। স্থানীয় বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, যেখানে ওই আততায়ী হামলা চালিয়েছে, সেই এলাকা থেকে বিস্ফোরকও পাওয়া গিয়েছে। স্থানীয় সময় সকাল সাড়ে ৮ নাগাদ, এই হামালার ঘটনা ঘটে। গুলি ও বিস্ফোরণের শব্দে রেলযাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। এই হামলার পর ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে বলেই জানা গিয়েছে।

এই ঘটনার পর নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে একটি টুইট করা হয়েছে। সেই টুইটে বলা হয়েছে, “তদন্তের কারণে ব্রুকলিনের ৩৬ নম্বর স্ট্রিট ও ৪ এভিনিউ এলাকা এড়িয়ে চলা প্রয়োজন। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত গাড়ি গুলি ওই এলাকা দিয়ে চলাচল করতে পারবে।” নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট জানিয়েছে, ওই এলাকায় এখনও অবধি কোনও সক্রিয় বিস্ফোরক নেই।

সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, ব্রুকলিন স্টেশনের অনেকেরই গুলি লেগেছে, এবং গোটা স্টেশন ধোয়াতে ছেয়ে গিয়েছে। তবে এই হামলার সঙ্গে নাশকতার কোনও যোগাযোগ আছে কি না সেই নিয়ে পুলিশের তরফে এখনও কিছু জানানো হয়নি ঠিকই, তবে জঙ্গি হানার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আততায়ী নির্মাণকর্মীদের পোশাক পড়েছিল এবং তাঁর মুখে গ্যাস মাস্ক ছিল। এই ঘটনার পিছনের কারণ খতিয়ে দেখছে পুলিশ। এখনও অবধি হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন Sri Lanka Announce Defaulting: ‘কোনওভাবেই বিদেশি ঋণ পরিশোধ সম্ভব নয়’, নিজেকে ‘ঋণখেলাপী’ ঘোষণা করল শ্রীলঙ্কা