Imran Khan video: রণক্ষেত্র লাহোরে গ্যাস মাস্ক পরে প্রকাশ্যে ইমরান খান, সমর্থকদের তাড়ায় পালাল রেঞ্জাররা

Imran Khan video: অবশেষে প্রকাশ্যে দেখা গেল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানকে। বাইরে এলেন গ্যাস মাস্ক পরে।

Imran Khan video: রণক্ষেত্র লাহোরে গ্যাস মাস্ক পরে প্রকাশ্যে ইমরান খান, সমর্থকদের তাড়ায় পালাল রেঞ্জাররা
গ্যাস মাস্ক পরে প্রকাশ্যে ইমরান খান
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 4:24 PM

লাহোর: অবশেষে প্রকাশ্যে দেখা গেল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খানকে। মঙ্গলবার বিকেলে তোষাখানা মামলায় ইমরানকে গ্রেফতার করার জন্য, তাঁর লাহোরের জামান পার্কের বাড়িতে হানা দিয়েছিল পুলিশ। তাঁর সমর্থকদের বিরোধিতায় প্রায় রণক্ষেত্রের চেহারা নেয় লাহোরের রাস্তা। শেষ পর্যন্ত ইমরানকে গ্রেফতার না করেই ফিরে যেতে বাধ্য হয় পুলিশ। তাঁর বাড়ির বাইরে ধুন্ধুমার চললেও, ইমরানের দেখা পাওয়া যায়নি। বাড়ির ভিতর থেকে একের পর এক ভিডিয়ো বার্ত দিয়েছিলেন। এর পরের দিনই, গোপন আস্তানা থেকে বেরিয়ে তাঁর সমর্থকদের সঙ্গে দেখা করলেন ইমরান খান। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে দেখা গেল গ্যাস মাস্ক পরা অবস্থায়। সম্ভবত, মঙ্গলবার যে তাঁর বাড়িতে কাঁদানে গ্যাসের শেল ছুড়েছিল পাক পুলিশ, তার প্রতিবাদেই এই গ্যাস মাস্কের অবতারণা। ওই মাস্ক পরেই সমর্থকদের সঙ্গে কথাবার্তা বলতে দেখা যায় ইমরানকে।

ক্রিকেটার শাহরিয়ার এজাজ, গ্যাস মাস্ক পরা ইমরান খানের একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সঙ্গের ক্যাপশনে তিনি লিখেছেন, “সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন ক্যাপ্টেন।” এর আগে, ইমরান খান এক ভিডিয়ো বার্তায় অভিযোগ করেছিলেন, তাঁকে গ্রেফতারের চেষ্টা ‘নিছক নাটক’। পুলিশের আসল উদ্দেশ্য ছিল তাঁকে ‘অপহরণ এবং হত্যা করা’। তিনি আরও দাবি করেন, তাঁর দলের কর্মীদের উপর পুলিশ ‘কাঁদানে গ্যাস, জল কামান থেকে ক্ষতিকর রাসায়নিক মেশানো জল, রাবারের বুলেট এবং তাজা বুলেট’ দিয়ে আক্রমণ করা হয়েছে। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী প্রশ্ন তোলেন, “এটাই কি নিরপেক্ষতা?” ইমরান আরও অভিযোগ করেন, আরেক প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে যে মামলাগুলি আছে, সেগুলি খারিজ করার জন্যই, তাঁকে গ্রেফতারের পরিকল্পনা করা হয়েছে।

এদিকে সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার গভীর রাত পর্যন্ত চলা সংঘর্ষে অন্তত ৬০ জন আহত হয়েছেন। এর মধ্যে ৫৪ জনই পুলিশ কর্মী। বাকিরা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের সদস্য। আহতদের লাহোরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বস্তুত, ইমরান সমর্থকদের তাড়ায় পালাতে বাধ্য হয় সশস্ত্র রেঞ্জাররা। আর রেঞ্জাররা সরে যেতেই উচ্ছ্বাসে মেতেছিলেন পিটিআই সমর্থকরা। তবে, বুধবার সকাল থেকে ফের ইমরানের বাড়ি ঘিরে রেখেছে পাক রেঞ্জাররা। এদিকে, পাকিস্তানের কেন্দ্রীয় তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব দাবি করেছেন, নিজের গ্রেফতারি আটকাতে গিলগিট-বালটিস্তান থেকে লোক এনেছিলেন ইমরান খান। তারাই পুলিশকে আদালতের আদেশ পালন করতে বাধা দিয়েছে।