Indian Origin Family Found Dead: নদী টপকে আমেরিকায় অনুপ্রবেশের চেষ্টা, নৌকাডুবিতে মৃত্য়ু ভারতীয় পরিবার সহ ৮ জনের

Canada-US Border: প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ওই ছয়জন বেআইনিভাবে কানাডা থেকে আমেরিকায় প্রবেশ করার চেষ্টা করছিল। কোনও কারণে নৌকাডুবি হয়ে ওই অনুপ্রবেশকারীদের মৃত্যু হয়। উদ্ধার হওয়া দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Indian Origin Family Found Dead: নদী টপকে আমেরিকায় অনুপ্রবেশের চেষ্টা, নৌকাডুবিতে মৃত্য়ু ভারতীয় পরিবার সহ ৮ জনের
এখনও জারি রয়েছে তল্লাশি অভিযান।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 7:59 AM

মন্ট্রেল: জলাভূমির মধ্যে কিছু একটা ভাসতে দেখা গিয়েছিল। সন্দেহ হতেই খবর দেওয়া হয় পুলিশে। জলে নাড়াচাড় শুরু হতেই ফুলে ফেঁপে ভেসে উঠল দেহ। একটা-দুটো নয়, একসঙ্গে ছয়টি দেহ উদ্ধার হল কানাডা-আমেরিকা লাগোয়া একটি জলাভূমি থেকে। পুলিশের তরফে জানানো হয়েছে, এক শিশু সহ মোট ছয়জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্য়ে একটি ভারতীয় পরিবারও রয়েছে। প্রাথমিক তদন্তের পর অনুমান, বেআইনিভাবে আমেরিকায় প্রবেশ করার চেষ্টা করছিল ওই ছয়জন। নৌকাডুবি হওয়ায় তারা জলে ডুবে মারা যান। মৃতদের কাছ থেকে পাসপোর্ট উদ্ধার করা হয়েছে।

কানাডা পুলিশের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতে একটি জলাভূমি থেকে ছয়জনের দেহ উদ্ধার করা হয়। কাছেই একটি ডুবে যাওয়া নৌকাও পাওয়া গিয়েছে। ওই নৌকাটি দীর্ঘদিন ধরে নিখোঁজ এক ব্যক্তির। যে ছয়জনের দেহ উদ্ধার করা হয়েছে, তারা দুটি পরিবার বলেই মনে করা হচ্ছে। একটি রোমানিয়ান পরিবার ও অপর পরিবারের সদস্যরা ভারতীয় বলেই জানা গিয়েছে। রোমানিয়ান পরিবারের কাছ থেকে কানাডার পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে এক শিশুও রয়েছে, যার বয়স তিন বছরের কম। অপর একটি শিশুর পাসপোর্ট উদ্ধার হলেও তাঁর দেহ এখনও পাওয়া যায়নি। পুলিশ তল্লাশি জারি রেখেছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ওই ছয়জন বেআইনিভাবে কানাডা থেকে আমেরিকায় প্রবেশ করার চেষ্টা করছিল। কোনও কারণে নৌকাডুবি হয়ে ওই অনুপ্রবেশকারীদের মৃত্যু হয়। উদ্ধার হওয়া দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তাঁদের কোনও প্রকার বিষ খাওয়ানো হয়েছিল কি না, তা জানতে টক্সিকোলজি পরীক্ষা করানো হয়েছে।
উল্লেখ্য, যে অঞ্চল থেকে দেহগুলি উদ্ধার করা হয়েছে তা কানাডার মোহকের অন্তর্গত। মোহক আদিবাসী অঞ্চল কানাডার ওন্টারিয়ো ও কিউবেকের মাঝামাঝি অবস্থিত। উল্টো পাড়েই রয়েছে আমেরিকার নিউইয়র্ক শহর। বিগত কয়েক বছরে নদী পাড় করে আমেরিকায় অনুপ্রবেশের ঘটনা ক্রমশ বেড়েই চলেছে।