Indian-Origin Student: মার্কিন যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ভারতীয়-বংশোদ্ভূত যুবকের

Indian-Origin Student: অফিস থেকে বাড়ি ফেরার পথেই দুষ্কৃতীর গুলিতে ঝাঁঝরা হয়ে মৃত্যু হয় ভারতীয়-বংশোদ্ভূত তরুণীর। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফিলাদেলফিয়া শহরে।

Indian-Origin Student: মার্কিন যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু ভারতীয়-বংশোদ্ভূত যুবকের
ভারতীয় বংশোদ্ভূত তরুণীর মৃত্যু।
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 10:22 AM

ফিলাদেলফিয়া: মার্কিন যুক্তরাষ্ট্রে (USA) গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ভারতীয়-বংশোদ্ভূত যুবকের। অফিস থেকে বাড়ি ফেরার পথেই দুষ্কৃতীর গুলিতে ঝাঁঝরা হয়ে মৃত্যু হয় যুবকের (Indian-Origin Student)। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফিলাদেলফিয়া শহরে। ওই দুষ্কৃতীরা যুবকের থেকে টাকা-পয়সা ছিনতাই করার চেষ্টা করছিল বলে অভিযোগ। যুবক বাধা দিতেই তাঁকে গুলি করা হয়। এই নিয়ে গত এক বছরের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে দুষ্কৃতীদের নিশানায় পড়ে মৃত্যু হল ২ ভারতীয় বংশোদ্ভূতর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত তরুণীর নাম জুদে চাক্কো (২১) ভারতীয়-বংশোদ্ভূত এই যুবক ফিলাদেলফিয়ায় পরিবারের সঙ্গেই বসবাস করতেন। পড়াশোনার পাশাপাশি স্থানীয় একটি সংস্থায় পার্ট টাইম চাকরি করতেন তিনি। স্থানীয় সময়, রবিবার রাতে অফিস থেকে বাড়ি ফেরার পথেই এক দুষ্কৃতীর কবলে পড়েন তিনি। ওই দুষ্কৃতী জুদের থেকে টাকা-পয়সা ছিনতাই করার চেষ্টা করছিল বলে অভিযোগ। জুদে বাধা দেওয়ায় ওই দুষ্কৃতী প্রকাশ্যে তাঁকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায় বলে অভিযোগ। ঘটনাস্থলেই মৃত্যু হয় যুবকের।

জানা গিয়েছে, জুদে চাক্কোর পরিবার আদতে কেরলের বাসিন্দা। প্রায় ৩০ বছর আগে তাঁরা কেরলের কোল্লাম জেলা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফিলাদেলফিয়ায় চলে যান এবং সেখানেই বসবাস শুরু করেন। কাজ থেকে ফেরার পথে এভাবে জুদে চক্কোর মৃত্যুতে চাঞ্চল্য ছড়িয়েছে।

উল্লেখ্য, গত মাসেও একইভাবে মার্কিন শহরে দুষ্কৃতীদের হামলার শিকার হয়েছিল ভারতীয় বংশোদ্ভূত যুবক সইশ বীরার (২৪)। এপ্রিল মার্কিন যুক্তরাষ্ট্রের কমম্বাসের ওহিও শহরের বাসিন্দা বীরাও গত বছরের ২৪ এপ্রিল কাজ থেকে বাড়ি ফিরছিলেন। একটি পেট্রোল পাম্পে ঢুকতেই এক দুষ্কৃতী বীরাকে লক্ষ্য করে গুলি চালায়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে অবশ্য পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে। বীরার পরিবারও বেশ কয়েক বছর আগে অন্ধ্রপ্রদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে এসেছিল।