‘মারাত্মক ভুল করল…’, নেতানিয়াহুকে খুনের চেষ্টা! বদলা নিতে বেইরুট-গাজা ভয়ঙ্কর কাণ্ড ইজরায়েলের

Israel Attacks: বুধবার ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চলে। সেই সময় নেতানিয়াহু ও তাঁর স্ত্রী বাড়িতে না থাকায়, ড্রোন হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে হামলার খবর শুনেই নেতানিয়াহু বলেছিলেন, "ইরানের মদতপ্রাপ্ত হিজবুল্লা আমায় ও আমার স্ত্রীকে খুন করার চেষ্টা করে খুব বড় ভুল করল"।

'মারাত্মক ভুল করল...', নেতানিয়াহুকে খুনের চেষ্টা! বদলা নিতে বেইরুট-গাজা ভয়ঙ্কর কাণ্ড ইজরায়েলের
বেইরুটে ইজরায়েলি হামলা।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 20, 2024 | 10:15 AM

গাজা: সরাসরি নেতানিয়াহুকেই খুনের চেষ্টা! প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলা চালানোর বদলা নিতে শুরু করল ইজরায়েল। বেইরুট ও গাজা জুড়ে লাগাতার হামলা চালাচ্ছে ইজরায়েল। হিজবুল্লার ঘাঁটিগুলিকেই মূলত নিশানা করা হয়েছে বলে জানা গিয়েছে। লাগাতার গোলাবর্ষণে ফের একবার অন্ধকারের ছায়া গাজা-লেবাননে।

বুধবার ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চলে। সেই সময় নেতানিয়াহু ও তাঁর স্ত্রী বাড়িতে না থাকায়, ড্রোন হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তবে হামলার খবর শুনেই নেতানিয়াহু বলেছিলেন, “ইরানের মদতপ্রাপ্ত হিজবুল্লা আমায় ও আমার স্ত্রীকে খুন করার চেষ্টা করে খুব বড় ভুল করল”। তাঁর এই হুঁশিয়ারিতেই আন্দাজ করা গিয়েছিল যে এবার যুদ্ধের মাত্রা আরও কয়েক গুণ বাড়তে চলেছে।

যা অনুমান, তা-ই সত্যি হল। শনিবার থেকেই ইজরায়েল দক্ষিণ বেইরুটে হিজবুল্লার অস্ত্র ঘাঁটিগুলি লক্ষ্য করে হামলা চালাচ্ছে। ইজরায়েল সেনার তরফে জানানো হয়েছে, তারা হিজবুল্লার গোয়েন্দা শাখার সদর কম্যান্ড সেন্টার এবং বেশ কিছু অস্ত্র ঘাঁটিতে হামলা চালিয়েছে। অন্যদিকে গাজাতেও আক্রমণ জারি রয়েছে। গাজায় ইজরায়েলি হানায় কমপক্ষে ৭৩ জনের মৃত্যু হয়েছে। হামলার পাশাপাশি যুদ্ধবিমান থেকে লিফলেটও ফেলা হচ্ছে, যার মধ্যে নিহত হামাস নেতা সিনওয়ারের ছবি ছাপানো এবং তাতে লেখা, “হামাস আর গাজা শাসন করবে না।”