Kabul Blast: ফের কাবুলের মসজিদে বিস্ফোরণ, ঘন কালো ধোঁয়ার ঢেকেছে আকাশ, বহু মৃত্যুর আশঙ্কা

Kabul mosque explosion: শুক্রবার (২৩ সেপ্টেম্বর), ফের জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। তালিবান সরকারের পুলিশ জানিয়েছে, ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে।

Kabul Blast: ফের কাবুলের মসজিদে বিস্ফোরণ, ঘন কালো ধোঁয়ার ঢেকেছে আকাশ, বহু মৃত্যুর আশঙ্কা
বিস্ফোরণস্থল পাহারা দিচ্ছে তালিবান যোদ্ধারা
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Sep 23, 2022 | 5:39 PM

কাবুল: শুক্রবার (২৩ সেপ্টেম্বর), ফের জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। কাবুলের এক মসজিদের কাছে এই বিস্ফোরণ ঘটেছে। তালিবান সরকারের পুলিশ জানিয়েছে, ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে, হতাহতের প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। সূত্রের খবর, কাবুলের কেন্দ্রস্থলে যেখানে কূটনৈতিক ভবনগুলি অবস্থিত, তার কাছাকাছি এলাকাতেই এই বিস্ফোরণ ঘটেছে। ওই এলাকা থেকে ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গিয়েছে। গুলি চালানোর আওয়াজও পাওয়া গিয়েছে বলে দাবি ওই সূত্রের।

আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র আব্দুল নাফি টাকোর বলেছেন, “মসজিদটির প্রধান সড়কে বিস্ফোরণটি ঘটেছে। কী কারণে এই হামলা হল, তদন্ত করা হচ্ছে। কাবুল পুলিশের বেশ কয়েকটি দল ঘটনাস্থলে রয়েছে।” প্রসঙ্গত, গত বুধবারই কাবুলের পশ্চিম দিকে দেহমাজাং অঞ্চলের এক রেস্তোরাঁয় আরও এক বিস্ফোরণ ঘটেছিল। ওই ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছিল, আরও ১৩ জন আহত হয়েছিলেন।

প্রসঙ্গত, ২০২১ সালের অগস্টে তালিবানরা আফানিস্তানের ক্ষমতা দখলের পর থেকে সেই দেশে একের পর এক বিস্ফোরণ ঘটেই চলেছে। বিশেষ করে মসজিদ, গুরুদ্বার-সহ ধর্মীয় স্থানগুলিকে নিশানা করা হচ্ছে। গত অগস্টে মাত্র কয়েকদিনের ব্যবধানে পর পর তিনটি মসজিদে বিস্ফোরণ ঘটেছিল। মৃত্যু হয়েছিল শীর্ষস্থানীয় দুই তালিবানি ধর্মগুরু মৌলবী শেখ রহিমুল্লাহ হক্কানি এবং মৌলবী আমির মহম্মদ কাবুলির। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটেছিল সরকোটেল খৈরখানে এলাকার সিদ্দিকিয়া মসজিদে। মৃত্যু হয়েছিল অন্তত ৫০ জনের।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla