Guiness Record: একসঙ্গে নয়টি সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড, গিনেস বুকে নাম তুললেন মহিলা

মালির চিকিৎসক প্রথমে জানিয়েছিলেন, গর্ভে ৭টি সন্তান রয়েছে। তারপর মরক্কোর এক নার্সিংহোমে প্রসবের সময় আরও ২টি সন্তানের হদিশ মেলে।

Guiness Record: একসঙ্গে নয়টি সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড, গিনেস বুকে নাম তুললেন মহিলা
একসঙ্গে নয়টি সন্তানের জন্ম মালিয়ার মহিলার।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2022 | 8:35 PM

মরক্কো: একসঙ্গে দুটি সন্তানের জন্ম দেওয়া সাধারণ ব্যাপার। তিনটি সন্তানের একসঙ্গে জন্ম দেওয়ার কথাও শোনা গিয়েছে। তবে একসঙ্গে নয়টি সন্তানের জন্ম দেওয়ার ঘটনা কখনো শুনেছেন কি? বাস্তবে এমনটাই ঘটেছে মরক্কোয়। একসঙ্গে কেবল নয়টি সন্তানের জন্ম দেওয়া নয়, মা এবং নয়টি শিশু- প্রত্যেকেই সুস্থ রয়েছেন। যা বিরল। আর তাই গিনেস বুকে নাম তুলে রেকর্ড গড়লেন মরক্কোর মহিলা হালিমা সিজে।

নয়টি সন্তানের একসঙ্গে জন্ম দেওয়া এবং গিনেস বুকে নাম তোলার কথা হালিমা সিজে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নয়টি সন্তান সহ নিজের একটি ভিডিয়ো পোস্ট করেছেন হালিমা সিজে। ইনস্টাগ্রাম পোস্টে ওই ভিডিয়ো পোস্ট করে হালিমা সিজে জানিয়েছেন, ২০২১ সালের ৪ মে মরক্কোর একটি নার্সিংহোমে তিনি নয়টি সন্তানের জন্ম দেন। গর্ভবতী হওয়ার ৩০ সপ্তাহের মধ্যেই নয়টি সন্তানের জন্ম দেন তিনি। নয়টি সন্তানের মধ্যে পাঁচটি মেয়ে এবং চারটি ছেলে। ইনস্টাগ্রাম পোস্টে ছেলে-মেয়েদের নাম উল্লেখ করে শ্রীমতি সিজে লিখেছেন, “৯ সন্তানের মধ্যে ৫টি শিশুকন্যা। তাদের নাম, আদামা, ওমু, হাওয়া, কাদিদিয়া, ফতুমা এবং চারটি শিশুপুত্র- ওমর, এলহাদজি, বাহ ও মোহাম্মদ (ষষ্ঠ)। এদের বাবা মায়ের নাম শ্রী এবং হালিমা সিজে।” তিনি আরও জানিয়েছেন, মালির চিকিৎসক প্রথমে জানিয়েছিলেন, গর্ভে ৭টি সন্তান রয়েছে। তারপর মরক্কোর এক নার্সিংহোমে প্রসবের সময় আরও ২টি সন্তানের হদিশ মেলে।

হালিমা সিজে-র এই ভিডিয়ো দেখে হতবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। তাঁদের অনেকেই সিজে-কে ‘অবিশ্বাস্য মহিলা’, একসঙ্গে নয় সন্তানের জননী হওয়া ঘটনাটি ‘খুব ভাল প্রাপ্য’ বলে বর্ণনা করেছেন।

গিনেস বুকের রেকর্ড অনুযায়ী, একসঙ্গে একটি গর্ভ থেকে নয়টি সন্তানের ভূমিষ্ঠ হওয়া এবং প্রত্যেকের সুস্থভাবে বেঁচে থাকার ঘটনা আগে ঘটেনি। এটি বিরল। এর আগে ২০০৯ সালে আটটি সন্তানের জন্ম দিয়ে গিনেস বুকে রেকর্ড গড়েছিলেন মার্কিন মহিলা নাদিয়া সুলেমান ওরফে ‘অক্টোমম’।