Pakistan Finance Minister: ‘আল্লাহ যদি দেশ তৈরি করেছেন, রক্ষাও করতে পারবেন’, অর্থনৈতিক সঙ্কটের দায় ঝেড়ে ফেললেন পাক মন্ত্রী!

Pakistan Financial Crisis: অর্থমন্ত্রী বলেন, "যদি আল্লাহ পাকিস্তান তৈরি করতে পারেন, তবে তাকে সুরক্ষাও দিতে পারেন। দেশের উন্নয়ন ও সমৃদ্ধি হবেই।"

Pakistan Finance Minister: 'আল্লাহ যদি দেশ তৈরি করেছেন, রক্ষাও করতে পারবেন', অর্থনৈতিক সঙ্কটের দায় ঝেড়ে ফেললেন পাক মন্ত্রী!
পাক অর্থমন্ত্রী ইশাক দর। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 7:11 AM

ইসলামাবাদ: চরম আর্থিক সঙ্কটে(Financial Crisis) ধুঁকছে প্রতিবেশী দেশ। পাল্লা দিচ্ছে খাদ্য় সঙ্কটও। চড়চড়িয়ে দাম বাড়ছে খাবার থেকে শুরু করে পেট্রোপণ্যের। টাকার অভাবে ধীরে ধীরে বন্ধ হচ্ছে একের পর এক পরিষেবা। যখন-তখন অন্ধকারে ডুবে যাচ্ছে দেশের একটা বড় অংশ। এমনই ভয়ঙ্কর অবস্থা পাকিস্তানের (Pakistan)। কীভাবে আর্থিক সঙ্কট থেকে মুক্তি পাওয়া যাবে, তা জানেন না কেউই। তাই দেশের ভবিষৎ ঈশ্বরের হাতেই ছেড়ে দিলেন সে দেশের মন্ত্রী। শুক্রবার পাকিস্তানের অর্থমন্ত্রী (Finance Minister) ইশাক দর বলেন, “আল্লাহ এই দেশকে তৈরি করেছেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধিও ঈশ্বরের হাতেই রয়েছে।”

চরম আর্থিক সঙ্কটে ধুঁকতে থাকা পাকিস্তানে একদিকে যেখানে রোজই নিত্যনতুন সমস্যা দেখা দিচ্ছে, সেখানেই সমস্য়ার সমাধান খোঁজার বদলে ঈশ্বরের হাতেই দেশের ভবিষ্যৎ ছেড়ে দিচ্ছেন দেশের নেতা-মন্ত্রীরা। শুক্রবার পাকিস্তানের অর্থমন্ত্রী ইশাক দর বলেন, “পাকিস্তানই বিশ্বের একমাত্র দেশ যা ইসলামের নামে তৈরি হয়েছে এবং আল্লাহই দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য দায়ী।”

পাকিস্তানে গ্রিন লাইন এক্সপ্রেস ট্রেন পরিষেবার উদ্বোধনী অনুষ্ঠানে পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের নেতা তথা অর্থমন্ত্রী জানান, তাঁর পূর্ণ আস্থা রয়েছে যে পাকিস্তান উন্নতি করবে, কারণ দেশটি ইসলামের নামে তৈরি হয়েছে। তিনি বলেন, “যদি আল্লাহ পাকিস্তান তৈরি করতে পারেন, তবে তাকে সুরক্ষাও দিতে পারেন। দেশের উন্নয়ন ও সমৃদ্ধি হবেই। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বে আমরা পাকিস্তানের অবস্থার উন্নতি করতে চাই।”

প্রাক্তন প্রধামন্ত্রী ইমরান খান ও তাঁর সরকারকেই আর্থিক সঙ্কটের জন্য দুষে তিনি বলেন, “পাঁচ বছর আগে যে নাটক শুরু হয়েছিল, তার জন্যই আজ দেশকে ভুগতে হচ্ছে। ২০১৩ থেকে ২০১৭ সালে নওয়াজ শরিফের সরকারের সময়ে দেশের অর্থনীতি ভালই ছিল। পূর্ববর্তী সরকারের জন্য আমাদের বহু সমস্যার মুখে পড়তে হয়েছে। বর্তমান সরকার দিন-রাত কাজ করছে সেই সমস্যা সমাধানের জন্য।”

তিনি আরও বলেন, ‘পানামা ড্রামা’র জন্যই পাকিস্তানকে আজ মূল্য চোকাতে হচ্ছে। নওয়াজ শরিফের সময়ে পাকিস্তান উন্নয়নের রাস্তাতেই এগোচ্ছিল, কিন্তু ইমরান খান এসে তা লাইনচ্যুত করে দেয়।