Imran Khan: ‘৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে আমি গ্রেফতার হব’, হাজিরার আগেই মনে ভয় ইমরানের?

Al Qadir Trust Case: ইমরান খান বলেন, "মঙ্গলবার আমি ইসলামাবাদ আদালতে একাধিক মামলায় জামিনের আবেদনের জন্য হাজিরা দেব। ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে যে আমিল  সেদিন গ্রেফতার হব।"

Imran Khan: '৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে আমি গ্রেফতার হব', হাজিরার আগেই মনে ভয় ইমরানের?
প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 9:21 AM

ইসলামাবাদ: আদালতে হাজিরা দিতে গিয়ে গ্রেফতার হয়েছিলেন ন্যাবে হাতে। দুইদিন হাজতবাসও করতে হয়েছিল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান(Imranh Khan)-কে। শেষ অবধি সুপ্রিম কোর্ট ওই গ্রেফতারিকে অবৈধ অ্যাখ্যা দেওয়ায়, ইসলামাবাদ হাইকোর্টে আর্জি জানিয়ে জামিন পেয়েছেন ইমরান খান। কিন্তু জামিন পেয়েও শান্তি পাচ্ছেন না পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান। ফের একবার গ্রেফতার হওয়ার আশঙ্কা প্রকাশ করলেন তিনি। আগামী মঙ্গলবারই ইসলামাবাদ আদালতে তাঁকে ফের হাজিরা দিতে হবে আল কাদির ট্রাস্ট মামলায়। সেই সময়ই তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্য়ম আরি নিউজে দেওয়া একটি সাক্ষাৎকারে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী জানান, ২০১৯ সালের সাধারণ নির্বাচনে হারের পর থেকে শাসক দল তাঁকে রাজনীতি থেকে সরিয়ে ফেলার জন্য উঠে পড়ে লেগেছে। একইসঙ্গে তিনি পাকিস্তান সেনাবাহিনীর প্রাক্তন প্রধান জাভেদ বাজওয়ার বিরুদ্ধেও অভিযোগের আঙুল তোলেন। ইমরান খানের দাবি, তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন পিটিআই সরকারকে গদিচ্যুত করার জন্য় একাধিক চেষ্টা করেছিলেন জেনারেল বাজওয়া। কিন্তু কেন এই কাজ করেছিলেন, তার কোনও উত্তর নেই তাঁর কাছে।

ইমরান খান বলেন, “মঙ্গলবার আমি ইসলামাবাদ আদালতে একাধিক মামলায় জামিনের আবেদনের জন্য হাজিরা দেব। ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে যে আমিল  সেদিন গ্রেফতার হব।”

দলীয় কর্মীদের গ্রেফতারি নিয়েও মুখ খোলেন ইমরান খান। জানান, শীর্ষ নেতা থেকে শুরু করে সাধারণ কর্মীদের গ্রেফতার করা হয়েছে। মহিলা ও পুরুষ সহ মোট ১০ হাজারেরও বেশি পিটিআই কর্মী-সমর্থকদের গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার হয়েছিলেন ইমরান খান। তাঁর গ্রেফতারির পরই গোটা পাকিস্তান জুড়ে অশান্তির আগুন জ্বলে ওঠে। লাহোর, ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, ফইজাবাদ, মুলতান, পেশোয়ার সহ একাধিক জায়গায় পিটিআই কর্মী সমর্থকরা বিক্ষোভ দেখান, সরকারি অফিসে হা্মলা করে ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও সেনাবাহিনী নামানো হয়। তাদের সঙ্গেও দফায় দফায় সংঘর্ষ হয় পিটিআই কর্মী-সমর্থকদের।

আল কাদির মামলায় হাজিরার জন্য ন্য়াশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর তরফে সমন পাঠানো হলে, ইমরান খান শনিবার জানান, আগামী মঙ্গলবার তিনি হাজিরা দেবেন। আগামী ২ জুন অবধি ইমরান খানকে জামিন দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট।