Imran Khan: ভারতের দেওয়া সোনার মেডেলও বিক্রি করে দিয়েছেন ইমরান খান!

Imran Khan Controversy: মঙ্গলবারই পাকিস্তানের এক কয়েন সংগ্রাহক দাবি করেন, তিনি লাহোর থেকে ওই মেডেল কিনেছিলেন। ভারত থেকে পাওয়া মেডেল লাহোরের একজন কয়েন বিক্রেতার কাছ থেকে ৩ হাজার টাকারও কম দামে কিনেছিলেন।

Imran Khan: ভারতের দেওয়া সোনার মেডেলও বিক্রি করে দিয়েছেন ইমরান খান!
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Nov 23, 2022 | 8:08 AM

ইসলামাবাদ: রাজনীতিবিদের আগে তাঁর পরিচয় ছিল ক্রিকেটার হিসাবে। পাকিস্তানের ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন ইমরান খান (Imran Khan)। খেলা থেকে অবসর নেওয়ার পরই তিনি রাজনীতিতে প্রবেশ করেন। এবার প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধেই বিস্ফোরক দাবি করলেন সে দেশের প্রতিরক্ষা মন্ত্রী খোয়াজা আসিফ। তিনি দাবি করলেন, ইমরান খান যখন ক্রিকেট খেলতেন, সেই সময় ভারত থেকে পাওয়া সোনার মেডেল (Gold Medal) বিক্রি করে দিয়েছেন। সম্প্রতিই ইমরান খানের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। প্রধানমন্ত্রী থাকাকালীন একাধিক উপহার নেওয়া ও পরে তা বিক্রি করে দেন ইমরান খান, এমনটাই অভিযোগ। এবার সে দেশের প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফও ইমরানের বিরুদ্ধে মেডেল বিক্রির অভিযোগ আনলেন।

প্রাক্তন ক্রিকেটার তথা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন দামি হাতঘড়ি থেকে শুরু করে একাধিক উপহার পেয়েছিলেন ইমরান। কম দামেও একাধিক সামগ্রী কিনে, পরে তা লাভ রেখে বিক্রি করে দেন। মঙ্গলবার পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী আসিফ খান একটি টেলিভিশন সাক্ষাৎকারে বলেন, “ভারত থেকে পাওয়া একটি সোনার মেডেলও বিক্রি করে দিয়েছেন ইমরান খান।” তবে কার কাছে এই সোনার মেডেল বিক্রি করেছেন ইমরান, সে সম্পর্কে কোনও তথ্য জানাননি আসিফ খান।

অন্যদিকে, মঙ্গলবারই পাকিস্তানের এক কয়েন সংগ্রাহক দাবি করেন, তিনি লাহোর থেকে ওই মেডেল কিনেছিলেন। ভারত থেকে পাওয়া মেডেল লাহোরের একজন কয়েন বিক্রেতার কাছ থেকে ৩ হাজার টাকারও কম দামে কিনেছিলেন। শাকিল আহমেদ খান নামক লাহোরের ওই বাসিন্দা দাবি করেন, ২০১৪ সালে তিনি ৩ হাজার টাকা দিয়ে ৬ থেকে ৭টি মেডেল কিনেছিলেন। ইমরান খানের ভারত থেকে পাওয়া সোনার মেডেলও তার মধ্যে ছিল। পরে তিনি ওই মেডেল সম্পর্কে খোঁজখবর নিয়ে জানতে পারেন, ১৯৮৭ সালে ভারতে যখন ইমরান খান ক্রিকেট খেলতে এসেছিলেন, সেই সময় ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার তরফে ইমরান খানকে ওই সোনার মেডেল উপহার দেওয়া হয়।

মেডেলের ইতিহাস সম্পর্কে জানতে পেরে তিনি ওই মেডেল পাকিস্তান ক্রিকেট বোর্ডে বিনামূল্যে দিয়ে দেন, এমনটাই দাবি করেছেন শাকিল আহমেদ খান। পিসিবি ওই মেডেল গ্রহণ করে এবং তার বদলে একটি সার্টিফিকেটও দেয় বলে জানান তিনি।

পাকিস্তানের টিভি শোয়ের সঞ্চালক হামিদ মীর জানান, মুম্বইয়ে যখন ইমরান খান ও তাঁর টিম খেলতে এসেছিল, সেই ম্যাচে পাকিস্তানের খেলোয়াড় আব্দুল কাদির আহত হয়েছিলেন। সচিন তেণ্ডুলকর ওই ম্যাচে পাকিস্তানের বিকল্প খেলোয়াড় হয়ে ফিল্ডিং করেছিলেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla