Pakistan Video: দুলতে দুলতে ভূমিকম্পের খবর পড়লেন নিউজ অ্যাঙ্কর

Pakistan earthquake video: ভূমিকম্পে যখন চারদিক দুলছে, তার মধ্যেই ক পাকিস্তানি নিউজ অ্যাঙ্করকে দেখা গিয়েছে, চোখের পলক পর্যন্ত না ফেলে তাঁর কাজ করে যেতে।

Pakistan Video: দুলতে দুলতে ভূমিকম্পের খবর পড়লেন নিউজ অ্যাঙ্কর
থর-থর করে কাঁপছে স্টুডিও, বিকার নেই নিউজ অ্যাঙ্করের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 4:28 PM

ইসলামাবাদ: মঙ্গলবার (২১ মার্চ) রাতে ৬.৬ মাত্রার এক শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে পাকিস্তান এবং ভারতের বিস্তীর্ণ অংশ। ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল আফগানিস্তানের হিন্দুকুশ অঞ্চল, ভূপৃষ্ঠের ১৮০ কিলোমিটার গভীরে। এই শক্তিশালী কম্পনের ফলে পাকিস্তান ও আফগানিস্তান মিলিয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে এবং ২০০ জনের বেশি মানুষ আহত হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এই ভূমকম্পের একাধিক ছবি-ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। অধিকাংশ ভিডিয়োতেই দেখা যাচ্ছে, আতঙ্কিত মানুষ ভবনের বাইরে এসে নিরাপদ আশ্রয় খুঁজছে অথবা সিলিং ফ্যানগুলি প্রবলভাবে দুলছে। এরই মধ্যে একটি ভিডিয়ো আলাদাভাবে নজর কেড়েছে। ভূমিকম্পে যখন চারদিক দুলছে, এক পাকিস্তানি নিউজ অ্যাঙ্করকে দেখা গিয়েছে, চোখের পলক পর্যন্ত না ফেলে তাঁর কাজ করে যেতে।

ভিডিয়োটি পাকিস্তানের এক স্থানীয় পশতু ভাষার টিভি চ্যানেল, ‘মাশরিক টিভি’র। লাইভ টিভিতে এক সংবাদ উপস্থাপক ভূমিকম্পেরই খবর দিচ্ছিলেন। সেই সময় জোরালো আফটার শকে ফের কেঁপে ওঠে পাকিস্তানের একটা বড় অংশ। ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে নিউজ চ্যানেলটির পুরো স্টুডিও থর-থর করে কাঁপছে। অ্যাঙ্করের পিছনে থাকা ব্যক্তিবর্গের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। নিউজরুমের যন্ত্রপাতিও প্রবলভাবে কাঁপতে দেখা যায়। এমনকি, ক্যামেরাও দুলে উঠে ফ্রেমের বাইরে চলে যায় সংবাদ উপস্থাপকের মুখ। কিন্তু, এত কিছুর মধ্যেও একেবারে শান্ত ছিলেন তিনি। চোখের পলক পর্যন্ত না ফেলে তিনি ভূমিকম্প সম্পর্কে পাকিস্তানের নাগরিকদের সতর্ক করতে থাকেন। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই, ওই নিউজ অ্যাঙ্করের প্রশংসায় মেতেছেন নেটিজেনরা। তাঁর কর্তব্যনিষ্ঠা অনুকরণযোগ্য বলে জানিয়েছে নেটদুনিয়া।

ভূমিকম্পের ফলে বড় ধরনের ক্ষতির মুখে পড়েছে পাকিস্তান। লাহোর, ইসলামাবাদ, রাওয়ালপিন্ডি, কোয়েটা, পেশওয়ার, কোহাট, লাকি মারওয়াত, গুজরানওয়ালা, শিয়ালকোট, কোহাট এবং গিলগিট-বালতিস্তান-সহ পাকিস্তানের বহু শহরেই কম্পন অনুভূত হয়েছে। ইসলামাবাদ পার্শ্ববর্তী শহর রাওয়ালপিন্ডিতে ধসে পড়েছে বেশ কয়েকটি ভবন, ফাটল ধরেছে আরও অনেকগুলিতে। ধসের নীচে চাপা পড়ে এবং ভূমিকম্পের সঙ্গে জড়িত অন্যান্য কারণে, খাইবার-পাখতুনখোয়া প্রদেশে দুই মহিলা এবং দুই শিশু-সহ নয়জনের মৃত্যু হয়েছে। জোরাল কম্পনের জেরে গিলগিট-বালটিস্তানের পার্বত্য অঞ্চলে ধস নেমেছে বলে জানা গিয়েছে। ধসের জেরে অবরুদ্ধ কারাকোরাম হাইওয়ে, দুই পাশেই বেশ কয়েকজন আটকে পড়েছেন। ভূমিকম্পের আতঙ্কে কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে ইসলামাবাদে এক ব্যক্তি এবং অ্যাবটাবাদে একটি ১৩ বছরের নাবালিকার মৃত্যু হয়েছে। যেকোনও পরিস্থিতি সামাল দিতে বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্তাদের সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।