California Mass Shooting: বয়স ৭২ বছর, কাঁপা হাতেই চালিয়েছিলেন এলোপাথাড়ি গুলি, পুলিশ ধরার আগেই আত্মঘাতী ক্যালিফোর্নিয়ার আততায়ী

Suicide Mission: পুলিশ ওই ভ্যানকে ট্রাক করে তার কাছে যেতেই ভিতর থেকে বন্দুকের গুলির শব্দ শোনা যায়। দরজা খুলে দেখা যায়, চালক আত্মহত্যা করেছেন। তাঁকে ঘটনাস্থলেই মৃত বলে ঘোষণা করা হয়। 

California Mass Shooting: বয়স ৭২ বছর, কাঁপা হাতেই চালিয়েছিলেন এলোপাথাড়ি গুলি, পুলিশ ধরার আগেই আত্মঘাতী ক্যালিফোর্নিয়ার আততায়ী
অভিযুক্ত আততায়ী।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 8:37 AM

লস অ্যাঞ্জেলস: চিনা নববর্ষের উৎসবে যখন মাতোয়ারা সকলে, সেই সময়ই হঠাৎ চলল এলোপাথাড়ি গুলি। কারোর বুক ফুঁড়ে, কারোর পিঠে লাগল গুলি। নিমেষেই মাটিতে লুটিয়ে পড়লেন অনেকে। বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হয়েছিল রবিবারের সকাল। হামলার ২৪ ঘণ্টার আগেই, অবশেষে হদিস মিলল সেই বন্দুকবাজের (Gunman Attack)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার আমেরিকার ক্যালিফোর্নিয়ায় (California) মন্টেরে পার্কে যে বন্দুকবাজের হামলা চলে, সেই ঘটনার হামলাকারীকে চিহ্নিত করা গিয়েছে। হামলাকারী আর কেউ নন, ৭২ বছর বয়সী এক বৃদ্ধ। এলোপাথাড়ি গুলি চালিয়ে গণহত্য়ার পরই অভিযুক্ত নিজের উপরে গুলি চালিয়ে আত্মহত্যা করে নেন বলে জানা গিয়েছে।

এ দিন সকালে লস অ্যাঞ্জেলস পুলিশের তরফে জানানো হয়েছে, গতকালের ক্যালিফোর্নিয়া মন্টেরে পার্কে লুনার নিউ ইয়ার (চিনা নববর্ষ) উদযাপনে গুলি চালানোর ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। ইতিমধ্যেই অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। তবে তাঁকে গ্রেফতার করার আগেই অভিযুক্ত আত্মহত্যা করে নেন।

লস অ্যাঞ্জেলস কাউন্টির শেরিফ রবার্ট লুনা জানান, গুলি চালানোর ঘটনার পরই পুলিশ একটি সন্দেহজনক ভ্য়ান ও তাঁর চালককে চিহ্নিত করে। প্রাথমিক তদন্তে অনুমান ছিল, ওই ভ্যান চালকই এলোপাথাড়ি গুলি চালিয়েছিল। কিন্তু পুলিশ ওই ভ্যানকে ট্রাক করে তার কাছে যেতেই ভিতর থেকে বন্দুকের গুলির শব্দ শোনা যায়। দরজা খুলে দেখা যায়, চালক আত্মহত্যা করেছেন। তাঁকে ঘটনাস্থলেই মৃত বলে ঘোষণা করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহত হামলাকারীর নাম হু ক্যান ট্রান(৭২)।  ওই বৃদ্ধের সঙ্গে কোনও শাগরেদ ছিল না বলেই জানানো হয়েছে পুলিশের তরফে। তবে কেন ওই বৃৃদ্ধ হঠাৎ হামলা চালালেন, তা এখনও জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত এখনও জারি রয়েছে। নিহতদের পরিবার ও আহতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তারা অভিযুক্তকে চেনেন কি না।