Elon Musk: আস্ত শহর বানাচ্ছেন ইলন মাস্ক, কারণ শুনলে অবাক হবেন

Elon Musk: এবার টেক্সাসে শহর বানাচ্ছেন ইলন মাস্ক। ৩৫০০ একর জমিও কেনা হয়ে গিয়েছে।

Elon Musk: আস্ত শহর বানাচ্ছেন ইলন মাস্ক, কারণ শুনলে অবাক হবেন
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 6:50 PM

টেক্সাস: ধনকুবের ইলন মাস্ক (Elon Musk) সবসময়ই চর্চায় থাকেন তাঁর বিভিন্ন ‘অদ্ভুত’ ক্রিয়াকলাপের জন্য সংবাদ শিরোনামে জায়গা করে নেন তিনি। যেমন তাঁর হঠাৎ করেই টুইটার কিনে নেওয়ার সিদ্ধান্ত। তারপর টুইটার অধিগ্রহণের সঙ্গে সঙ্গেই কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত। সবকিছু নিয়েই চর্চায় থেকেছেন এই ধনকুবের। এবার বিভিন্ন মহলে কান পাতলে শোনা যাচ্ছে, নিজের আলাদা শহর গড়ছেন টুইটারের মালিক।

ওয়াল স্ট্রিট জার্নালের একটি রিপোর্ট অনুযায়ী, টেক্সাসে ইলন মাস্কের কিছু সংস্থা হাজার একর জমি কিনছে। সেই জমিতে একটি ছোটোখাটে শহর তৈরি হবে বলেই জানা যাচ্ছে। আর সেখানে ইলন মাস্কের সংস্থার কর্মীরা থাকবেন এবং কাজ করবেন। এই সংবাদ রিপোর্ট থেকেই জানা যাচ্ছে, অস্টিনের কাছে অন্ততপক্ষে ৩,৫০০ একর জমি কেনা হয়েছে। আর শহর তৈরির কাজ খুব শীঘ্রই শুরু হবে। সেই শহরের নাম হতে পারে ‘স্নেইলব্রুক’। ইলন মাস্ক চান বোরিং কোম্পানি, টেসলা ও স্পেসএক্সের কর্মীরা এইখানে তৈরি নতুন বাড়িতে আরাম করে থাকবেন। অপেক্ষাকৃত কম ভাড়ায় এই শহরের বাড়িগুলো তাঁদের জন্যই তৈরি করছেন ইলন।

সাড়ে তিন হাজার একর জমিতে মোট ১০০ টি বাড়ি করার পরিকল্পনা রয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি খেলার জায়গা, সুইমিং পুলের মতো বিভিন্ন বিলাসবহুল জীবনধারণের টুকিটাকিরও সেখানে ব্যবস্থা করা হবে। উল্লেখ্য, ২০২০ সালে ইলন মাস্ক জানিয়েছিলেন, তিনি টেসলার অফিস ও নিজস্ব বাসভবন ক্যালিফোর্নিয়া থেকে টেক্সাসে স্থানান্তরিত করবেন। সেই পরিকল্পনা মতো ২০২২ সালে টেসলা অস্টিনের কাছে একটি নতুন গিগাফ্যাক্টরি ম্যানুফ্যাকচারিং ইউনিট খোলেন। পাশাপাশি টেক্সাসে স্পেসএক্স ও বোরিং কোম্পানিরও অফিস রয়েছে। এবার এই সংস্থার কর্মীদের জন্য আলাদা একটি শহর গড়ে দিতে চাইছেন টেসলা কর্তা। কর্মীদের প্রতি তাঁর এই সহৃদয় মনোভাবে টুইটার অধিগ্রহণের পর থেকে সাম্প্রতিককালে আর দেখা যায়নি।