Bizarre News : রোবটের সঙ্গে দাবা, আর একটু হলে বড় বিপদ হতে পারত বালকের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Jul 24, 2022 | 8:47 PM

Bizarre News : মস্কোর চেস ওপেন টুর্নামেন্টের মঞ্চে আঙুল ভাঙল এক শিশুর। সময়ের আগে দান দিতে তৎপর হওয়ার জন্যই রোবট ভাঙল আঙুল।

Bizarre News : রোবটের সঙ্গে দাবা, আর একটু হলে বড় বিপদ হতে পারত বালকের
ছবি সৌজন্যে : Pixabay

মস্কো : মস্কোর চেস ওপেন টুর্নামেন্টের মঞ্চ। মন দিয়ে দাবা খেলছে বছর ৭ এর এক ছেলে। কিন্তু দাবা খেলতে গিয়েই ঘটল বিপত্তি। দান দেওয়ার তাড়াহুড়ো। হাতের আঙুল ভাঙল ছেলের। দাবা খেলতে গিয়ে আঙুল ভাঙা! অবাক হবেন যে কেউই। এ তো ক্রিকেট বা ভলি বল খেলা নয়। অবাক হলেও দাবা খেলতে গিয়েই আঙুল ভেঙেছে সেই ছেলেটির। তাতে কোনও সন্দেহ। তবে এর পিছনে যে দায়ী সে হল এক রোবট। মস্কো চেস ওপেন টুর্নামেন্টে ১৯ জুলাই ঘটনাটি ঘটে। সংবাদ মাধ্যম নিউজ়উইক অনুযায়ী, রাশিয়ার চেস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সের্গেই স্ম্যাগিন জানিয়েছেন, রোবটের দাবার দান দেওয়ার পর প্রয়োজনীয় সময়ের জন্য অপেক্ষা না করেই বাচ্চাটি নিজের দান দিয়ে দাবার বোর্ডে হাত দেয়। সেইসময়ই রোবটটি বাচ্চার আঙুল ভেঙে দেয়।

এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ার সর্বত্র এই ঘটনার একটি সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রোবট নিজের ঘুঁটি তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে বাচ্চাটি নিজের দান দিতে বোর্ডে হাত রাখে। এরপরই দেখা যায় রোবটটি বাচ্চার আঙুল চেপে ধরে। তবে দেখেই সকলে এগিয়ে এসে রোবটের হাত থেকে বাচ্চার আঙুল বাঁচিয়ে নেন। এই সাত বছরের একরত্তি হল ক্রিস্টোফার। ৯ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী ৩০ জন দাবাড়ুদের মধ্যে এই একরত্তি একজন। তবে এই ঘটনায় আঙুলে চিড় ধরেছে ক্রিস্টোফারের। তবে সেই সময়ই তার হাতে প্লাস্টার কাস্ট বসিয়ে দেওয়া হয়েছিল।

এই ঘটনায় সুরক্ষা প্রোটোকল নিয়ে প্রশ্ন উঠতেই স্ম্যাগিন ব্যাখ্যা দিয়েছেন যে, এই ৭ বছরের ছেলেটি প্রোটোকল ভেঙে রোবটের দান শেষ হওয়ার আগেই দান দিয়েছে। তিনি বলেছেন, ‘এটা খুব বিরল ঘটনা। আমার স্মৃতিতে এরকম ঘটনা প্রথমবারই হল।’ তিনি জানিয়েছেন, খুব গুরুতর কোনও চোট পায়নি ক্রিস্টোফার। সেই আঙুলে প্লাস্টার করা অবস্থায় দাবা খেলেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নিয়েছে এবং নথিতে স্বাক্ষরও করেছে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla