Russian Journalist Death in Kyiv: রিপোর্টিংয়ের মাঝেই আছড়ে পড়ল মিসাইল, যুদ্ধের বলি রুশ মহিলা সাংবাদিক

Russian Journalist Death in Kyiv: তিনি যুদ্ধের বীভৎসতা তুলে ধরতেই সীমান্ত পার করে ইউক্রেনে গিয়েছিলেন। কিন্তু নিজের দেশের ছোড়া ক্ষেপণাস্ত্রের আঘাতেই মৃত্যু হল তাঁর।

Russian Journalist Death in Kyiv: রিপোর্টিংয়ের মাঝেই আছড়ে পড়ল মিসাইল, যুদ্ধের বলি রুশ মহিলা সাংবাদিক
প্রয়াত সাংবাদিক। ছবি:AP
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 10:45 AM

কিয়েভ: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বলি আরও এক সাংবাদিক (Journalist)। বুধবার ইউক্রেনের রাজধানী কিয়েভে (Kyiv) রাশিয়ার ছোড়া একটি ক্ষেপণাস্ত্রের আঘাতেই মৃত্যু হল এক রুশ মহিলা সাংবাদিকের। জানা গিয়েছে, যুদ্ধের বীভৎসতা তুলে ধরতেই সীমান্ত পার করে ইউক্রেনে(Ukraine)  গিয়েছিলেন ওই সাংবাদিক। বুধবার কিয়েভে যখন তিনি রিপোর্টিং করছিলেন, সেই সময়ই পাশের একটি বড় আবাসনে আছড়ে পড়ে ক্ষেপণাস্ত্র। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর।

জানা গিয়েছে, মৃত ওই সাংবাদিকের নাম ওকসানা বাউলিনা। তিনি বর্তমানে দ্য ইনসাইডার নামক একটি তদন্তমূলক সংবাদমাধ্যমে কাজ করতেন। এর আগে তিনি রাশিয়ার বিরোধী নেতা আলেক্সি নাভালনির দলে কাজ করতেন বলে জানা গিয়েছে। দ্য ইনসাইডার সংবাদসংস্থার তরফে তাদের ওয়েবসাইটে দাবি করা হয়, রাশিয়ার গোলাবর্ষণের কারণে ইউক্রেনের কী ক্ষয়ক্ষতি হচ্ছে, তা তুলে ধরছিলেন ওকসানা। সেই সময়ই পাশের একটি আবাসনে রুশ ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ে। বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর। ওকসানার পাশাপাশি আরও একজন সাধারণ নাগরিক মারা গিয়েছেন এবং দুইজন আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

এক মাস আগে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পরই ইউক্রেনে এসেছিলেন ওকসানা বাইলিনা। কিয়েভ ও লিভিভ থেকে তিনি একাধিক গ্রাউন্ড রিপোর্ট পাঠিয়েছিলেন বলে জানা গিয়েছে। ওই সংবাদসংস্থার তরফে ওকসানার মৃত্যুর খবর দেওয়া হয় এবং শোক প্রকাশ করা হয়।

এর আগে গত ১৫ মার্চ ফক্স নিউজ়ের এক চিত্র সাংবাদিকেরও মৃত্যু হয় যুদ্ধের অভিঘাতে। ইউক্রেনের রাজধানী কিয়েভের বাইরে আগুনে পুড়ে মৃত্যু হয়েছিল  চিত্র সাংবাদিক পিয়েরে জাকরজেউস্কির। তার দু’দিন আগেই মার্কিন সাংবাদিক ব্রেন্ট রিনউডও রুশ সেনার গুলিতে মারা যান।  আহত হন ইরপিনে আরেকজন সাংবাদিক।

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: পুতিনের ঘোষণার ৩০ মিনিট আগেই শুরু হয়ে গিয়েছিল রুশ সেনার অভিযান: রিপোর্ট

আরও পড়ুন: Russian Envoy Resign: যুদ্ধের জেরে ‘ফাটল’ রাশিয়ার অন্দরমহলেও! শুধু পদই নয়, দেশও ছাড়লেন পুতিনের পরামর্শদাতা