Russia-Ukraine Conflict: ইউক্রেনীয় ব্যক্তির সামনেই আছড়ে পড়ল রুশ মিসাইল, কী হল তারপর? দেখুন ভিডিয়ো

Russia-Ukraine Conflict: ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ অতর্কিতে ইউক্রেনে হানা দিয়েছিল রাশিয়া। রাশিয়ার আক্রমণে কিয়েভের উত্তর পশ্চিম দিকে মিসাইল হানায় ২ জন মারা গিয়েছেন এবং ১২ জন আহত হয়েছেন।

Russia-Ukraine Conflict: ইউক্রেনীয় ব্যক্তির সামনেই আছড়ে পড়ল রুশ মিসাইল, কী হল তারপর? দেখুন ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 2:34 PM

বিগত ২০ দিন ধরে রাশিয়ার সঙ্গে ইউক্রেনের লড়াই চলছে (Russia-Ukraine War)। দুই দেশের মধ্যে একাধিক উচ্চ পর্যায়ের বৈঠক হওয়ার পরও এখনও কোনও সমাধানসূত্র বের হয়নি। যুদ্ধ থামার কোনও নামগন্ধ নেই। রাশিয়া পৃথিবীর অন্যতম শক্তিধর দেশ, সামরিক শক্তিতে ইউক্রেন রাশিয়ার তুলনায় খুব নগণ্য হলেও দেশে মাতৃকার রক্ষায় এখনও প্রাণপণ লড়াই চালিয়ে যাচ্ছে ইউরোপের এই ছোট দেশ। রাশিয়ান আক্রমণে ইউক্রেনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ছবির মত সুন্দর দেশের সামগ্রিক চিত্রই বদলে গিয়েছে। তবুও প্রেসিডেন্ট ভ্লাদিমির জ়েলেনস্কির (Volodymyr Zelenskyy) ডাকে সারা দিয়ে হাতে অস্ত্র তুলে নিয়েছে একের পর এক ইউক্রেনীয়। ইউক্রেনের সেনার সঙ্গে তালে তাল মিলেছে দেশের সাধারণ নাগরিকরা রাজধানী কিয়েভ এখনও দখলমুক্ত রেখেছে।

এর মধ্যেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের একটি ভিডিয়ো সামনে এসেছে। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই সেই ভিডিয়ো ভাইরাল। ইউক্রেনের রাজধানী কিয়েভ চারদিক থেকে রাশিয়া ঘিরে রেখেছে। ভিডিয়োতে দেখা গিয়েছে রাজধানী কিয়েভের রাস্তায় রাশিয়ার ছোঁড়া একটি ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ হয়েছে। মিসাইল বিস্ফোরণের ঠিক আগেই কিরিলিভস্কা স্ট্রিটের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন এক ব্যক্তি। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে তিনি আতঙ্কে কেঁপে ওঠেন, এবং তৎক্ষণাত বিস্ফোরণের এলাকা থেকে পালিয়ে যান।

দেখে নিন সেই ভিডিয়ো

ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ অতর্কিতে ইউক্রেনে হানা দিয়েছিল রাশিয়া। রাশিয়ার আক্রমণে কিয়েভের উত্তর পশ্চিম দিকে মিসাইল হানায় ২ জন মারা গিয়েছেন এবং ১২ জন আহত হয়েছেন। তবে ইউক্রেনে রাশিয়ার হানার কারণে বিশ্বব্যাপি নিন্দার মুখে পড়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সার বিশ্বই পুতিনকে এই ধ্বংসলীলার জন্য দায়ী করছেন। রাশিয়ার ওপর তাই শাস্তির খাঁড়া নেমে এসেছে। পশ্চিমী বিভিন্ন দেশগুলি রাশিয়ার ওপর একাধিক আর্থিক ও কূটনৈতিক নিষেধাজ্ঞা চাপিয়েছে। সেই নিষেধাজ্ঞার কারণে রাশিয়ার অর্থনীতিতেও সমস্যা তৈরি হয়েছে। এখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আগামী দিনে কোন দিকে যায় সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন Covid Lockdown In China: চিনে হচ্ছেটা কী? আরও একটি শহরে লকডাউন জারি, বাড়ছে আতঙ্ক