Relationship: ২০১৬ থেকে সম্পর্ক, বান্ধবী ‘ফ্রেন্ডজ়োন’ করতেই ২৪ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা করল যুবক!

Singapore: কাওশিগান মানসিক আঘাতের জন্য নোরার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেন। সেই সময় নোরা মামলা রুখতে একসঙ্গে কাউন্সেলিং করানোর প্রস্তাবে রাজি হন।

Relationship: ২০১৬ থেকে সম্পর্ক, বান্ধবী 'ফ্রেন্ডজ়োন' করতেই ২৪ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে মামলা করল যুবক!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 8:15 AM

সিঙ্গাপুর: দীর্ঘদিন ধরেই সম্পর্ক, হঠাৎ বান্ধবীর হল মন বদল। ঘনিষ্ঠ বন্ধু বা প্রেমের সম্পর্ক নয়, শুধুই বন্ধু তাঁরা, এমনটাই জানিয়েছিলেন পুরুষ বন্ধুকে। ব্যাস, রেগেমেগে বান্ধবীর বিরুদ্ধে ২৪ কোটি টাকার মামলা করলেন যুবক। অভিযোগ, দীর্ঘদিন ধরে ঘনিষ্ঠ সম্পর্ক থাকলেও সম্প্রতিই বান্ধবী জানায়, তারা শুধুই বন্ধু(Friendzone), এই সম্পর্ক অন্য কোনও দিকে গড়াবে না। এই কথায় যুবককে যে মানসিক আঘাত ও অশান্তির সহ্য করতে হয়েছে, তার ক্ষতিপূরণ চেয়েই মামলা করলেন ওই যুবক। ঘটনাটি ঘটেছে সিঙ্গাপুরে (Singapore)। এক যুবক তাঁর বান্ধবী প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় তার বিরুদ্ধে ৩ মিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ২৪ কোটি টাকার ক্ষতিপূরণের দাবি জানিয়ে মামলা করলেন।

স্ট্রেট টাইমসের প্রতিবেদন অনুযায়ী, কে কাওশিগান নামক এক যুবক তাঁর বান্ধবী নোরা ট্য়ানের কাছ থেকে মানসিক আঘাত দেওয়ার জন্য ২৪ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করেন। যুবকের দাবি, ২০১৬ সালে নোরার সঙ্গে তাঁর পরিচয় হয়। কিছুদিনের মধ্যেই তাঁরা বন্ধু হয়ে ওঠেন। তবে কাওশিগানের নোরার প্রতি ধীরে ধীরে প্রেমের অনুভূতি তৈরি হয়। তবে নোরা তাদের সম্পর্ককে বরাবর বন্ধুত্বের সম্পর্ক বলেই গণ্য করতেন। এভাবেই চলতে থাকে বন্ধুত্ব-প্রেমের জটিল সম্পর্ক। সমস্যা শুরু হয় ২০২০ সাল থেকে। কাওশিগান নোরাকে নিজের ঘনিষ্ঠ বন্ধু বলে গণ্য করলেও, নোরা তাঁকে শুধুমাত্র বন্ধুর স্বীকৃতিই দিতে চান।

এরপরই কাওশিগান মানসিক আঘাতের জন্য নোরার বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেন। সেই সময় নোরা মামলা রুখতে একসঙ্গে কাউন্সেলিং করানোর প্রস্তাবে রাজি হন।  কাউন্সেলিং চলাকালীন নোরা জানান, কাওশিগানের সঙ্গে সময় কাটাতেও তাঁর খুব অস্বস্তি হত। তাতেই ক্ষেপে চান ওই যুবক। নোরা যদি তাঁর প্রেমের প্রস্তাবে রাজি না হন, তবে মামলা করবেন। দেড় বছর ধরে কাউন্সেলিং চলার পরও নোরা ট্য়ান নামক ওই যুবতী সম্পর্কে রাজি হননি।

সম্প্রতিই ওই যুবতী কাওশিগানের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করে দেন। এরপরই কাওশিগান সিঙ্গাপুরের হাইকোর্টে ৩ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণের দাবি জানিয়ে মামলা করেন। সম্পর্ক ভাল করার জন্য দুজনে যে চুক্তি করেছিলেন, তা ভাঙার জন্য ম্যাজিস্ট্রেট কোর্টেও ২২ হাজার ডলারের ক্ষতিপূরণের দাবি করেন তিনি। আগামী ৯ ফেব্রুয়ারি এই মামলার প্রথম শুনানি হবে।