Air India Flight: রাশিয়ায় ৩৬ ঘণ্টা আটকে থাকার পর যাত্রীদের নিয়ে রওনা এয়ার ইন্ডিয়ার বিমানের

বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়ার অন্য একটি বিমান রাশিয়ার মাগাদানে আটকে থাকা যাত্রী ও বিমানকর্মীদের নিয়ে রওনা দেয় আমেরিকার সান ফ্রান্সিসকোর উদ্দেশে। প্রায় ৩৬ ঘণ্টা আটকে থাকার পর গন্তব্যের উদ্দেশে রওনা দিতে পেরেছেন আটকে থাকা যাত্রীরা।

Air India Flight: রাশিয়ায় ৩৬ ঘণ্টা আটকে থাকার পর যাত্রীদের নিয়ে রওনা এয়ার ইন্ডিয়ার বিমানের
এয়ার ইন্ডিয়ার বিমান। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2023 | 1:52 PM

নয়াদিল্লি: মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগের কারণে নয়াদিল্লি থেকে সান ফ্রান্সিসকোগামী এয়ার ইন্ডিয়ার বিমান জরুরি অবতরণ করে রাশিয়ার মাগাদানে। এর জেরে সেখানেই আটকে পড়েন ওই বিমানের কর্মী ও যাত্রীরা। বৃহস্পতিবার এয়ার ইন্ডিয়ার অন্য একটি বিমান রাশিয়ার মাগাদানে আটকে থাকা যাত্রী ও বিমানকর্মীদের নিয়ে রওনা দেয় আমেরিকার সান ফ্রান্সিসকোর উদ্দেশে। প্রায় ৩৬ ঘণ্টা আটকে থাকার পর গন্তব্যের উদ্দেশে রওনা দিতে পেরেছেন আটকে থাকা যাত্রীরা। বৃহস্পতিবার এই বার্তা দেওয়া হয়েছে এয়ার ইন্ডিয়ার তরফে।

নয়াদিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বোয়িং বিএএন ৭৭৭ বিমান আমেরিকার সান ফ্রান্সিসকোর উদ্দেশে রওনা দেয়। কিন্তু মাঝ আকাশে ঘটে বিপত্তি। বিমানের একটি ইঞ্জিনে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। সেই অবস্থায় কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ওই বিমানের রুট বদলে রাশিয়ার মাগাদানে জরুরি অবতরণ করানো হয়। এর পর ওই রাশিয়ান বিমানবন্দরে আটকে ছিলেন যাত্রী ও বিমানকর্মীরা। প্রায় ২১৬ জন যাত্রী এবং ১৬ জন বিমানকর্মী আটকে ছিলেন বলে জানিয়েছিল এয়ার ইন্ডিয়া।

এয়ার ইন্ডিয়ার ওই বিমানে ৫০ জন মার্কিন নাগরিক ছিল বলে জানিয়েছিল ইউএস স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র বেদান্ত প্যাটেল। কিন্তু ওই মার্কিন নাগরিকরা রাশিয়ায় থাকা মার্কিন দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলেন কিনা তা স্পষ্ট ছিল না ওয়াশিংটনের কাছেও। সেই উৎকণ্ঠা থেকে মুক্তি মিলল এয়ার ইন্ডিয়ার বিমান আটকে থাকা যাত্রীদের নিয়ে রাশিয়া থেকে আমেরিকার উদ্দেশে রওনা দেওয়ায়।