Twitter CEO Parag Agarwal : নিজের ‘চরম সিদ্ধান্ত’ নিয়ে মুখ খুললেন টুইটার CEO পরাগ, কী বললেন তিনি?

Twitter CEO Parag Agarwal : নিজের 'চরম সিদ্ধান্ত' নিয়ে মুখ খুললেন টুইটার CEO পরাগ, কী বললেন তিনি?
গ্রাফিক্স : অভিজিৎ বিশ্বাস (টিভি৯ বাংলা)

Parag Agarwal : বৃহস্পতিবার ইস্তফা দিয়েছেন টুইটারের দুই শীর্ষ কর্তা। অভিযোগ উঠেছে, টুইটার সিইও পরাগ আগরওয়ালের নির্দেশেই তাঁদের ছাঁটাই করা হয়েছে। এবার গোটা ঘটনা নিয়ে মুখ খুললেন পরাগ আগরওয়াল।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 14, 2022 | 1:09 PM

সম্প্রতি ইলন মাস্কের টুইটার কেনার কথা জানা গিয়েছে। তারপর থেকেই একের পর এক জল্পনার সৃষ্টি হয়েছে টুইটার ঘিরে। তারপর সামনে এসেছিল যে টুইটারের সিইও পরাগ আগরওয়ালের চাকরি যেতে চলেছে। গত বৃহস্পতিবার জানা গিয়েছে, মালিকানা হস্তান্তরের আগেই ছাঁটাই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে টুইটারের অন্দরে। তবে টুইটার মুখপাত্র সূত্র জানিয়েছে, ছাঁটাই নয় ইস্তফা দিয়েছেন জেনারেল ম্যানেজার ক্যাভন বেকপোর ও প্রোডাক্ট হেড ব্রুস ফাল্ক। তবে অভিযোগ উঠেছে, টুইটারের বর্তমান সিইও পরাগ আগরওয়ালের নির্দেশেই এই ছাঁটাই হয়েছে। এবার সব জল্পনা নিয়ে নিজের নীরবতা ভাঙলেন টুইটার সিইও। তিনি এদিন টুইট করে জানিয়েছেন, তিনি এবার টুইটারে ঘটে চলা বিভিন্ন বিষয় নিয়ে মুখ খুলবেন।

টুইটার সিইও লিখেছেন, “গত কয়েক সপ্তাহ ধরে অনেক কিছু ঘটে গিয়েছে। আমি সংস্থার উপরই মনোনিবেশ করেছিলাম। সেই সময় প্রকাশ্যে আমি বেশি কিছু বলিনি। কিন্তু আমি এখন বলব।” তিনি আরও জানিয়েছেন যে, গতকাল টুইটারের নেতৃত্বাধীন দল ও অপারেশনে কিছু বদলের ঘোষণা করা হয়েছে। এই সিদ্ধান্ত নিয়ে অনেক জল্পনা তৈরি হয়েছে। প্রশ্নও উঠেছে অনেক। তিনি টুইটেই এই বিষয়ে ওঠা প্রশ্নের উল্লখে করেছেন। যে সংস্থার কিছুদিন পর হাত বদল হবে সেখানে এই ধরনের পরিবর্তন কেন আনা হচ্ছে। টুইটারে যাঁর নিজের ভবিষ্যৎ অনিশ্চিত  তাঁর এহেন পদক্ষেপে উঠছে প্রশ্ন। এই প্রশ্নের জবাবে তিনি লিখেছেন, “এর উত্তর খুব সহজ।” তিনি বলেছেন, “আমাদের সমস্ত পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। টুইটারের জন্য যা শ্রেয় তাই করা প্রয়োজন। টুইটারের অপারেশন ও তার কাজকর্ম এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমি দায়বদ্ধ। আমাদের কাজই হল প্রতিদিন টুইটারকে আরও বেশি কার্যকরী করে তোলা।” তিনি এদিন এই বিষয়ে একাধিক টুইটও করেছেন।

তিনি খোঁচা মেরে বলেছেন, “আমরা কেউ এখানে আলো জ্বালিয়ে রাখতে আসি না। আমরা আমাদের কাজে গর্ববোধ করি। সংস্থার ভবিষ্য়তের মালিকানার চিন্তা না করেই কাস্টমার, পার্টনার, শেয়ারহোল্ডার ও আপনাদের সবার জন্য আমরা টুইটারকে একটি ব্যবসা ও প্রোডাক্ট হিসেবে উন্নত করে যাচ্ছি।” তাঁর বক্তব্য়, টুইটার হস্তান্তরকে অজুহাত করে সংস্থার উন্নতির জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া থেকে পিছু হটা যায় না। উল্লেখ্য, টেসলা কর্ণধার ইলন মাস্ক একাধিকবার টুইটারের ম্যানেজমেন্ট নিয়ে প্রশ্ন তুলেছেন। টুইটার ব্যবহার করেই তিনি এই বিষয়ে সরব হয়েছেন। এবং টুইটার কেনার প্রস্তাব দেওয়ার পর কিছু পরিবর্তন আনার কথা বলেছিলেন। তার মধ্যে অন্যতম হল টুইটারের ম্যানেজমন্টে পরিবর্তন। এদিকে হস্তান্তরের আগেই সেই পরিবর্তনে ঝাঁপিয়ে পড়েছেন পরাগ আগরওয়াল। তিনি এদিন টুইটারের মাধ্যমে সেই বার্তাই স্পষ্ট করেছেন। এই সংস্থায় তাঁর ভবিষ্যতের বিষয়ে চিন্তা না করে তিনি সংস্থার উন্নতির কথা ভাবছেন। তিনি বলেছেন, “আমাদের পরিষেবা ও ব্যবসার গভীর জটিলতা সহ্য করে নেব।” এর পাশাপাশি আরও কিছু পরিবর্তনের আভাসও দিয়েছেন টুইটার সিইও। এবং এই কাজে আরও স্বচ্ছতা নিয়ে আসার কথাও বলেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

তবে পরাগ আগরওয়ালের এই বিষয়ে একাধিক টুইটের সমালোচনা করেছেন বিশ্বের একাধিক মানুষ। অনেকের বক্তব্য, ইলন মাস্কের এই টুইটার কিনে নেওয়ার চুক্তি সামনে আসার পরই হুশ ফিরল টুইটার সিইও-র! নাকি মাস্ক টুইটারের ম্যানেজমেন্ট নিয়ে যে অভিযোগ করেছিলেন তার জন্যই কিছু পরিবর্তন করে সিইও হিসেবে নিজের প্রাসঙ্গিকতা তুলে ধরার অব্যর্থ চেষ্টা করছেন পরাগ!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA