Corona Virus America: ‘ভারতে এখন করোনা সংক্রমণের বিপদ ভীষণই কম’ -আমেরিকা জারি করল ট্র্যাভেল অ্যাডভাইজারি

Corona Virus America: সিডিসির ওয়েবসাইটে বলা হয়েছে, ভারতে পাড়ি দেওয়া যাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ তথ্য- আপনারা এটা সুনিশ্চিত করুন যে ভারতে যাওয়ার আগে আপনি সম্পূর্ণ টিকাকরণ করেছেন। ভারতে আপনারা মাস্ক পরার মতো উপায় গ্রহণ করুন।

Corona Virus America: 'ভারতে এখন করোনা সংক্রমণের বিপদ ভীষণই কম' -আমেরিকা জারি করল ট্র্যাভেল অ্যাডভাইজারি
শর্ত পূরণ না করলে দেশে র্রবেশের অনুমতি মিলবে না। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 3:27 PM

নতুন দিল্লি: ভারতে এখন করোনা ভাইরাস সংক্রমণের বিপদ অনেকটাই কম হয়ে গিয়েছে। প্রতিদিনের সংক্রমণ এখন আগের চেয়ে অনেকটাই কম। আমেরিকার বিদেশ বিভাগ জানিয়েছে, সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনও (CDC) জানিয়েছে ভারতে কোভিড ১৯ এর বিপদ স্তর ১, যা ভীষণই কম।

আমেরিকা একটি ট্র্যাভেল অ্যাডভাইজারিও জারি করেছে। এতে বলা হয়েছে, যদি আপনি এফডিএ স্বীকৃত ভ্যাকসিনের দুটি ডোজ নিয়ে থাকেন তো আপনার করোনা ভাইরাসের সংক্রমণ হওয়ার বিপদের আশঙ্কা ভীষণই কম। সিডিসির ওয়েবসাইটে বলা হয়েছে, ভারতে পাড়ি দেওয়া যাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ তথ্য- আপনারা এটা সুনিশ্চিত করুন যে ভারতে যাওয়ার আগে আপনি সম্পূর্ণ টিকাকরণ করেছেন। ভারতে আপনারা মাস্ক পরার মতো উপায় গ্রহণ করুন।

প্রসঙ্গত, ভারতে করোনা ভাইরাসের সংক্রমণকে কম করার জন্য গত ১৬ জানুয়ারি থেকে টিকাকরণের বড় অভিযান চালানো হচ্ছে। অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে প্রদেয় কোভিড-১৯ টিকার ডোজ বুধবার ১১৩.৬১ কোটি ছাড়িয়ে গিয়েছে। মন্ত্রালয়ের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার সন্ধে সাতটা পর্যন্ত টিকার মোট ৬১,২১,৬২৬ ডোজ দেওয়া হয়ে গিয়েছে। তাদের তরফে আরও বলা হয়েছে, দেশের দুর্বল জনগোষ্ঠীকে কোভিড-১৯ মহামারী থেকে বাঁচানোর জন্য একটি উপকরণ হিসেবে টিকাকরণের নিয়মিতভাবে সমীক্ষা করা হয় আর উচ্চস্তরে এর দেখরেখ করা হয়।

স্বাস্থ্যকর্মীদের (HW) প্রথম চরণে টিকা দেওয়ার মাধ্যমেই দেশব্যাপী টিকাকরণ অভিযান ১৬ জানুয়ারী থেকে শুরু হয়ে গিয়েছিল। এরপর ফ্রন্টলাইন ওয়ার্কারদের টিকাকরণ ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল। কোভিড-১৯ এর টিকাকরণের পরবর্তী ধাপ ১ মার্চ থেকে ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের আর ৪৫ বছর এবং তার চেয়ে বেশি বয়সী অসুস্থ ব্যক্তিদের জন্য শুরু করা হয়। এরপর দেশে ১ এপ্রিল থেকে ৪৫ বছরের বেশি বয়সী সমস্ত মানুষদের জন্য টিকাকরণ শুরু হ. আর একমাস পর ১ মে থেকে ১৮ বছর বা তার চেয়ে বেশি বয়সী সমস্ত মানুষের জন্য টিকাকরণ শুরু করা হয়।

আরও পড়ুন: Viral Video: ড্রোন ওড়াচ্ছে শিম্পাঞ্জি! এমন ভিডিয়ো আপনি আগে কখনও দেখেন নি…