New York: এমার্জেন্সি দরজা খুলে বিমানকর্মীর উপর চামচ নিয়ে হামলার অভিযোগ, গ্রেফতার যাত্রী

New York: এমার্জেন্সি দরজা খুলে বিমানকর্মীর উপর চামচ নিয়ে হামলার অভিযোগ যাত্রীর বিরুদ্ধে। বস্টনে বিমান অবতরণের পরেই তাঁকে গ্রেফতার করা হয়।

New York: এমার্জেন্সি দরজা খুলে বিমানকর্মীর উপর চামচ নিয়ে হামলার অভিযোগ, গ্রেফতার যাত্রী
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 7:33 AM

নিউ ইয়র্ক: ফের বিমানে অভব্যতার ঘটনা। এবার ইউনাইটেড এয়ারলাইন্সের উড়ানে (United Airlines) বিমান থেকে বের হওয়ার দরজা খোলার অভিযোগ উঠেছে এক মার্কিন যাত্রীর বিরুদ্ধে। এছাড়াও তিনি এক বিমানকর্মীকে চামচ দিয়ে আঘাত করেছেন বলেও অভিযোগে। তাঁকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

৩৩ বছর বয়সী ফ্রান্সিসকো সেভেরো টরেস ইউনাইটেড এয়ারলাইন্সের ইউনাইটেড এয়ারলাইন্সের উড়ানে যাত্রা করছিলেন রবিবার। যাত্রাকালে তাঁর বিরুদ্ধে অভব্য়তার অভিযোগ তোলা হয়। ম্যাসাচুসেটসের জন্য মার্কিন অ্য়াটর্নির অফিসের তরফে জানানো হয়েছে, বস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরই রবিবার তাঁকে গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, লিওমিনস্টারের বাসিন্দা টরেস। তাঁর বিরুদ্ধে বিমানকর্মীর উপর হামলা করার অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, বিমান কর্মীরা বস্টনে উড়ান অবতরণের ৪৫ মিনিট আগে লক্ষ্য করেন উড়ানের এমার্জেন্সি দরজা খোলা। সেই দরজার সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় টরেসকে। তাঁকে গিয়ে সাবধান করেন বিমানকর্মীরা এবং তাঁরা ক্যাপ্টেনকে জানান, বিমানের জন্য বিপদ বাড়িয়েছিলেন তিনি। তারপরই টরেস ওই বিমানকর্মীর উপর ক্ষেপে যান। আর একটি ভাঙা ধাতব চামচ নিয়ে ওই বিমানকর্মীর উপর চড়াও হন। মার্কিন অ্যাটর্নির অফিসের তরফে জানানো হয়েছে, “বিমানকর্মীর গলায় তিনবার কোপ চালিয়েছে ওই ব্যক্তি।” তারপর যাত্রীরা এগিয়ে এসে টরেসকে নিরস্ত্র করেন। বিমানকর্মীদের সহায়তায় টরেসকে পরে গ্রেফতার করা হয়। তবে ইউনাইটেড এয়ারলাইন্সের তরফে জানানো হয়েছে, গুরুতর আহত হননি বিমানকর্মী। এয়ারলাইন্সের তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, “বিমানে কোনওরকম হিংসার ঘটনাকে আমরা প্রশ্রয় দিই না। এই ঘটনার পুরোপুরি তদন্ত না হওয়া পর্যন্ত এই যাত্রীকে ইউনাইটেডের বিমানে যাত্রা করতে দেওয়া হবে না।” এদিকে যদি টরেসের বিরুদ্ধে অভিযোগ সত্যি প্রমাণিত হয় তাহলে তাঁর যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।