Bizarre: পায়ে জুতো, চোখে সানগ্লাস! প্রবল গরমেও চোর ধরতে তৈরি পুলিশের কুকুর

USA: গ্রীষ্মের দাবদাহের কবলে আমেরিকার প্রায় ১ কোটি মানুষ। সে দেশের ২০টি প্রদেশে ইতিমধ্যেই এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে।

Bizarre: পায়ে জুতো, চোখে সানগ্লাস!  প্রবল গরমেও চোর ধরতে তৈরি পুলিশের কুকুর
সানগ্লাস পরে কুকুর
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 9:30 AM

ক্যালিফোর্নিয়া: প্রচন্ড গরম পড়েছে। এই গরমে নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ। কুকুরদের অবস্থাও একই রকম। প্রচণ্ড গরমে তাদেরও হাসফাঁস অবস্থা। এই গরমে যদি পুলিশের সঙ্গে তদন্তের কাজে এখান ওখান ঘুরে বেড়াতে হয়, তাহলে কষ্ট তো বেশি হবেই। অতিরিক্ত গরমে তদন্তে সাহায্যকারী কুকুরদের আরাম দিতে অভিনব উদ্যোগ নিয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার পুলিশ বিভাগ। তাপপ্রবাহ থেকে বাঁচাতে কুকুরদের সানগ্লাস এবং বিশেষ ধরনের জুতো পরিয়েছে তারা। সেই ঘটনার ভিডিয়ো ফেসবুকে পোস্ট করেছে ভেনতুরা কাউন্টির শেরিফ অফিস। গরমে কুকুরদের আরামের এই ব্যবস্থা দেখে খুব খুশি পশুপ্রেমীরা। নেটিজেনরাও এই উদ্যোগের প্রশংসায় পঞ্চমুখ।

এই বিষয়টি নিয়ে ফেসবুকে লেখা হয়েছে, “কে৯ থর এবং ডেপুটি গোল্ডনার জুতো পরেছে। চোখে সানগ্লাসও লাগানো হয়েছে তাদের। এই গরমে যেমন আপনারা বাইরে বেরতো ভয় পাচ্ছেন, আপনাদের যেমন কষ্ট হচ্ছে, তেমনই ওদেরও কষ্ট হচ্ছে।” এ সংক্রান্ত একটি ভিডিয়োও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, থর নামের ওই সারমেয়কে জুতো পরাচ্ছেন এক পুলিশ অফিসার। পরে দেখা যাচ্ছে, তার চোখ সানগ্লাসও রয়েছে। পুলিশ ভ্যানের ভিতরও ওই সারমেয়কে সানগ্রাস পরে বসে থাকতে দেখা যাচ্ছে। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, তাপপ্রবাহ থেকে কুকুরদের সুস্থ রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

পুলিশের এই উদ্যোগ বেশ মনে ধরেছে নেটিজেনদের। তাঁরা প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছে। ক্যালিফোর্নিয়ার পুলিশ বিভাগকে। কেউ লিখেছেন, ”এই পরিশ্রমী কুকুরদের জন্য এটা দরকার ছিল।” কেউ লিখেছেন, “এই উদ্যোগ দেখে মন ভাল হয়ে গেল।” কেউ আবার লিখেছেন, “দারুণ হ্যান্ডসাম লাগছে।”

গ্রীষ্মের দাবদাহের কবলে আমেরিকার প্রায় ১ কোটি মানুষ। সে দেশের ২০টি প্রদেশে ইতিমধ্যেই এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে। সেই তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।